Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সেনা মোতায়েনে ইসিকে চিঠি দিয়েছে বিএনপি

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য ভোটের এক সপ্তাহ আগ থেকে ফলাফল ঘোষণার পর দিন পর্যন্ত সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের  কাছে চিঠি দিয়েছে বিএনপি
গতকাল মঙ্গলবার দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চিঠিটি ইসি সচিবালয়ে পৌঁছে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। সিইসির কাছে পাঠানো চিঠিটি ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বিএনপি নেতাদের হাত থেকে নেন। বিএনপি শুরু থেকে স্থানীয় সরকারের এই নির্বাচনে সেনা চেয়ে এলেও ইসি তা সাড়া দেয়নি।বিএনপির অন্য দাবিগুলোর মধ্যে রয়েছেÑ সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা, অস্ত্র উদ্ধার,  ভোটারদের নিরাপদে আসা-যাওয়া, ভোট কারচুপি রোধ, নির্বাচনী কর্মকর্তাদের দলীয় প্রভাবমুক্ত রাখা ও ১০ দিন আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী কর্মকর্তাদের তালিকা সরবরাহ, কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তাৎক্ষণিক বদলির ব্যবস্থা, পোলিং কর্মকর্তাদের নিরাপত্তা ও কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করা এবং ভোটকেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, রিটার্নিং কর্মকর্তা বলেছেন, প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এখনো সময় রয়েছে; কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।
রিজভী সাংবাদিকদের বলেন, বর্তমান নির্বাচন কমিশন শেষ সময়ে এসে নিজেদের ভাবমর্যাদা উজ্জ্বল করার জন্য ভালো পদক্ষেপ নেবে আশা করি। সুষ্ঠু নির্বাচনের জন্য নারায়ণগঞ্জে ভোটের অন্তত সাত দিন আগ থেকে সেনা মোতায়েনের দাবি জানিয়েছি আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ