Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পুনর্গঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৫:৪৫ পিএম

বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নতুন কমিটি গঠিত হয়েছে। সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জনাব অসীম কুমার উকিল এমপি এই কমিটি ঘোষণা করেন। উল্লেখ্য যে, ইতঃপূর্বে সক্রিয় একাধিক কমিটিকে বিলুপ্ত করে নতুন উদ্যোমে পুনর্গঠিত এই কমিটি করা হয়েছে। গত ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন চিত্রনায়ক এম এ আলমগীর, কার্যকরী সভাপতি করা হয়েছে সংগীতশিল্পী রফিকুল আলমকে। অভিনেত্রী ফাল্গুনী হামিদকে সাধারণ সম্পাদক করে কার্যকরী সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে অরুণ সরকার রানাকে।
পুনর্গঠিত কমিতির বিষয়ে অসীম কুমার জানিয়েছেন, আমরা চেষ্টা করেছি সকল সীমাবদ্ধতা কাটিয়ে একটি সুশৃঙ্খল কমিটি করতে। আমি আশাবাদী নবগঠিত এই কমিটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যার এগিয়ে যাবার পথকে নিরবচ্ছিন্ন করতে ভূমিকা রাখবে। কেননা, বঙ্গবন্ধু কন্যা এগিয়ে গেলেই বাংলাদেশ এগিয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোট পুনর্গঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ