Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষটা জয়ে রাঙাল চ্যাম্পিয়ন কিংস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০১ এএম

লিগ শিরোপা বসুন্ধরা কিংস নিশ্চিত করেছিল দুই ম্যাচ হাতে রেখে। তাদের চাওয়া ছিল নিজেদের মাঠে উৎসব করা। নানা টানাপোড়েনের পর সেটাও তারা সারল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হোম ম্যাচ নিজেদের মাঠে আয়োজন করে। গতকাল কিংস অ্যারেনায় শেখ জামালকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের শেষটা জয়ে রাঙিয়েছে অস্কার ব্রুজেনের দল। কিংসের হয়ে একটি করে গোল করেন মতিন মিয়া ও রবসন দি সিলভা রবিনহো। ১৬ গোল নিয়ে লিগ শেষ করলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জামালের হয়ে একটি গোল শোধ দেন ভালিজনভ ওতাবেক। আসর শেষ করেছে তারা ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে। লিগের শেষটা ভালো হলো না ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামালের। ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে শেষ করল তারা। কিংস চেয়েছিল আবাহনীর বিপক্ষে কিংস অ্যারেনায় আগের ম্যাচে শিরোপা উৎসব করতে। এজন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ওই ম্যাচের দিন ট্রফি দেওয়ার জন্য চিঠিও দিয়েছিল। আবাহনী ম্যাচে না হলে ট্রফিই তারা নেবে না- এমন ভাষাও ছিল ওই চিঠির শেষ দিকে! বাফুফে সাড়া দেয়নি, নানা যুক্তিতে দলটির শেষ ম্যাচের দিন ট্রফি দেওয়ার সিদ্ধান্তে অটল থাকে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা। কিংস অ্যারেনাকে এবার হোম ভেন্যু করেছিল কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ জামালের ‘হোম ম্যাচ’ এ মাঠে হওয়াটা মূলত কিংস ও তাদের সমর্থকদের ঘরের মাঠে শিরোপা উৎসব করতে দেওয়ার জন্য। কিংস সমর্থকরাও সে প্রস্তুতি নিয়ে এসেছিল। ম্যাচ শুরুর আগে নানা রঙের আতশবাজির ধোঁয়ায় গ্যালারি মাতিয়েছেন তারা। তবে সেসব বৃথা গেলেও জয়টা ঠিকই পেয়েছে কিংসরা।
তবে চ্যাম্পিয়নদের উৎসবের রঙিন দিনে একটু কালির কালিমা আছে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কিংসের মাহবুবুর রহমান সুফিলকে পেছন থেকে ওতাবেক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান। এই ফাউলকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। মেজাজ হারানো কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষকেও লাল কার্ড দেন রেফারি। চ্যাম্পিয়নদের উৎসবের রঙিন দিনে একটু কালির আচঁড় লাগে তাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেষটা জয়ে রাঙাল চ্যাম্পিয়ন কিংস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ