Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেয়ারস্টো-মঈন ঝড়ে উড়ে গেল দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৭ এএম

শুরুর ধাক্কা সামলে জ্বলে উঠলেন ইংলিশ ব্যাটাররা। আর জনি বেয়ারস্টো ও মঈন আলী নেমে তো রীতিমতো তাণ্ডব চালাতে শুরু করেন। তাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংলিশদের কাছে রীতিমতো উড়ে গেছে প্রোটিয়ারা। দুর্দান্ত জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড। গতপরশু রাতে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকাকে ৪১ রানের ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২৩৪ রান করে তারা। জবাবে নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৯৩ রান তুলতে সমর্থ হয় প্রোটিয়ারা।
টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ইংলিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো। ৫৩ বলে ৩টি চার ও ৮টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ১৮ বলে ৫২ রানের ইনিংস খেলেন মঈন। ২টি চার ও ৬টি ছক্কায় এ রান করেন এ অলরাউন্ডার। এছাড়া মালান ২৩ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩৯ রানের খরচায় ৫টি উইকেট পান লুঙ্গি এনগিডি।
জবাবে দলীয় ৭ রানেই দুই উইকেট হারিয়ে চাপে পড়া দক্ষিণ আফ্রিকা থামে ৪১ রান দূরেই। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেন স্টাবস। ২৮ বলে ২টি চার ও ৮টি ছক্কায় এ রান করেন তিনি। ৩৩ বলে ৫৭ রান করেন হেন্ডরিকস। ৯টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ইংলিশদের পক্ষে ৫১ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন রিচার্ড গ্লেসন। এছাড়া ২টি করে উইকেট পান রিস টপলি ও আদিল রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেয়ারস্টো-মঈন ঝড়ে উড়ে গেল দ.আফ্রিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ