Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৭ জনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ১০:০৬ এএম

পাকিস্তানে প্রলয়ংকারী বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩৭ জনে। মঙ্গলবার (২৬ জুলাই) দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে। খবর রয়টার্সের।

জানায়, গেলো ২৪ ঘণ্টাতেই প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৫ জন। তাছাড়া গেলো একমাসের প্রাকৃতিক দুর্যোগে আহত ৩৭০ জন। ক্ষতিগ্রস্ত ৬ হাজার ৮০০’র বেশি ঘরবাড়ি ও স্থাপনা। পানির তোড়ে অন্তত ৫০টি সংযোগ সেতু ভেসে গেছে, ক্ষতিগ্রস্ত সাড়ে ছয়শো কিলোমিটার সড়কপথ।

মন্ত্রণালয়ের হিসাবে, ভারি বৃষ্টিপাত- প্রবল বন্যা ও ভূমিধসে প্রাণ গেছে ১৭শ’র বেশি গবাদি পশুর। দেশটিতে চলমান দুর্যোগে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বালুচিস্তান প্রদেশ। সেখানেই প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। এরপরই রয়েছে পাঞ্জাব, খাইবার পাখতুনখোয়া ও সিন্ধু প্রদেশ। পরিস্থিতি মোকাবেলায় গুরুত্বপূর্ণ শহরগুলোতে জাতীয় ছুটিও ঘোষণা করা হয়েছিল। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না বেরুনোর পরামর্শ স্থানীয় প্রশাসনের। কারণ হিসেবে বলা হয়, পানিবাহিত রোগের প্রকোপ বাড়ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ