Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচন : ফুল কোর্টের আবেদন প্রত্যাখ্যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১১:১০ এএম

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে জটিলতা অবসানের লক্ষ্যে ক্ষমতাসীন জোট, বার কাউন্সিল ও মুখ্যমন্ত্রী হামজা শাহবাজের আবেদন খারিজ করে দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট আজ মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের আবেদনের শুনানি হবে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচনে তিন ভোটের ব্যবধানে পিএমএল-এনের হামজা শাহবাজ জয়ী হন। তবে এর আগে ডেপুটি স্পিকার পিটিআইয়ের মিত্র পিএমএল-কিউয়ের ১০টি ভোট বাতিল করে দেন। দলটির প্রধান চৌধুরী শুজ্জাত হোসাইন পিটিআইয়ের প্রার্থীকে ভোট দেবেন না বলে লিখিতভাবে জানান। তিনিসহ তার দলের যে তিনজন হামজাকে ভোট দিয়েছিলেন, সেগুলো ডেপুটি স্পিকার গ্রহণ করেছিলেন। অন্যদিকে আগের সিদ্ধান্ত অনুসরণ করে দলের বাকি ১০ জন ইমরান খানের প্রার্থী পারভেজ ইলাহিকে ভোট দেন। এ প্রেক্ষাপটে বিষয়টি নিরসন করার জন্য আদালতের শরণাপন্ন হয়েছে পিটিআই।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল, বিচারপতি ইজাজুল আহসান ও বিচারপতি মুনিব আখতারের বেঞ্চে বিষয়টি নিয়ে শুনানি হবে।

সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ