Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসি’র সঙ্গে সংলাপে জাসদ ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৭:২০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও ভারপ্রাপ্ত সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম চলমান নির্বাচন কমিশনের সঙ্গে অংশ নিয়ে জাসদ গণপ্রতিনিধত্ব আদেশের কঠোর প্রয়োগ করে ধর্মভিত্তিক ও ধর্মীয় পরিচয়ে নিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল এবং এ ধরনের দলকে নিবন্ধন না দেয়ার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, পরগাছা ও বর্জিত আদর্শ লালনকারী রাজনৈতিক দল জাসদের বক্তব্য সাম্প্রদায়িক উস্কানিমূলক।

নেতৃদ্বয় বলেন, জাসদের এ ধরনের বক্তব্য দেশে নতুন করে সঙ্কট সৃষ্টি করবে। ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলামী বা ধর্মীয় সংগঠন না থাকলে জাসদের রাজনীতি করার সুযোগ নেই। তথাকথিত এই ধর্মবিদ্বেষী রাজনৈতিক দল জাসদের ইনুরাও নির্বাচনের সময় মাথায় টুপি পড়ে, হজ করে ধার্মিক সাজার চেষ্টা করেন। কাজেই স্বঘোষিত এই নাস্তিক্যবাদীরাই দেশে নতুন নতুন সঙ্কট সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

আজ রোববার এক বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়ে জাসদ ধর্মীয় উস্কানি দেয়ার চেষ্টা করছে। সাংবিধানিক মীমাংসিত একটি বিষয় নিয়ে রাজনৈতিক সংলাপে জাসদ ইসলামী ও ধর্মীয় বিষয় নিয়ে বিদ্বেষ ছড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত। নেতৃদ্বয় বলেন, জাসদকে তাদের বক্তব্য প্রত্যাহার করে ধর্মপ্রাণ জনতার কাছে ক্ষমা চাইতে হবে।

 



 

Show all comments
  • Dr. Mohammad Ziaul Hoque ২৬ জুলাই, ২০২২, ৬:২৪ এএম says : 0
    ইসলাম উৎখাতকামী জাসদ প্রতিষ্ঠা লগ্ন থেকেই দেশে সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার উস্কানি দিচ্ছে। বিশ্বে সমাজতন্ত্র বলতে কিছুই নেই। তারপরও এরা সমাজতন্ত্রের পচা লেজে চুমু খাচ্চে।
    Total Reply(0) Reply
  • শেখ মনজুর এলাহী শওকত ২৬ জুলাই, ২০২২, ৪:৪৬ পিএম says : 0
    সঠিক বলেছেন শায়েখ এদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ