Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো তিনজনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:৫৯ পিএম

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও তিনজন মারা গেছেন। শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন।
মারা যাওয়া এই তিনজন হলেন- রাজশাহী নগরীর মতিহার থানা এলাকার চম্পা বেগম (৪০), বোয়ালিয়া থানা এলাকার রোজলি বেগম (৮২) এবং নাটোরের আব্দুর রাজ্জাক (৬০)। এদের মধ্যে চম্পা বেগম ৭ দিন, রোজলি বেগম ৫ দিন এবং আব্দুর রাজ্জাক ১৩ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন।
এর আগে শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯ টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে আরও তিনজন মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দুজন রোগী মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের লাশ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।
পরিচালক জানান, ২৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮ জন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন একজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। ভর্তি অন্য দুইজন করোনা নেগেটিভ। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৩ জন রোগী।
এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ৯টিতে করোনা শনাক্ত হয়েছে । করোনা শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ