Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের সেরা চলচ্চিত্র অভিনেতা অজয়-সুরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১১:০৬ এএম

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে। এতে যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন বলিউডের অজয় দেবগণ এবং দক্ষিণী তারকা সুরিয়া। অজয়ের এটি তৃতীয়বারের মতো জাতীয় পুরস্কার। শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় এ পুরস্কার ঘোষণা করা হয়।

জানা গেছে, ‘তানহাজি: দ্য আনসাং হিরো’ সিনেমার জন্য অজয় আর ‘সূরারি পট্টরু’ সিনেমার জন্য সুরিয়া এ পুরস্কার জিতলেন। বিচারকদের পছন্দে এবার সেরা ছবি সুরিয়ার ‘সূরারি পট্টরু’। অন্যদিকে সেরা জনপ্রিয় ছবি হিসেবে পুরস্কার জেতে অজয়ের ‘তানহাজি’।

২০২২ সালের ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে সেরা বাংলা সিনেমার শিরোপা পেয়েছে শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত ‘অপরাজিত’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই সিনেমা বিচারকদের মন জিতে নিয়েছে। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী ও দিতিপ্রিয়া রায়।

এছাড়া সেরা হিন্দি সিনেমার পুরস্কার জিতেছে ‘জুনিয়র তুলসিদাস’। এ সিনেমার শিশু-অভিনেতা বরুণ বুদ্ধদেব বিশেষ জুরি পুরস্কার জিতে নিয়েছে। আর মরণোত্তর সেরা পরিচালকের শিরোপা পেলেন মালয়ালম পরিচালক সচ্চিদানন্দ কে আর। ‘এ কে আয়াপ্পানাম কোশিয়াম’ ছবির জন্য এই বিশেষ সম্মান।

উল্লেখ্য, টানা দুই বছর পর এবার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজয়-সুরিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ