Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃষ্টি হয় না বলেই আমিরাতে এশিয়া কাপ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০২ এএম

শ্রীলঙ্কা থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে এবারের এশিয়া কাপ, চলমান গুঞ্জনে নতুন মাত্রা যোগ করলেন সৌরভ গাঙ্গুলি। যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে ভেন্যু পরিবর্তনের এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি। তবে ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতি প্রায় নিশ্চিত করে বললেন, মধ্যপ্রাচ্যে হচ্ছে এই টুর্নামেন্ট। বিসিসিআইয়ের এপেক্স কাউন্সিলের সভা শেষে গতপরশু সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সৌরভ বলেন, আমিরাতে বৃষ্টি কোনো ঝামেলা করবে না, তাই এই সিদ্ধান্ত, ‘এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে হবে, কারণ এটিই একমাত্র জায়গা যেখানে বৃষ্টি হবে না।’
২০২২ সালের এশিয়া কাপ হওয়ার কথা শ্রীলঙ্কার। কিন্তু দেশটিতে চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে সেখানে টুর্নামেন্টটি না হওয়ার শঙ্কা ছিল আগে থেকেই। গত কয়েক দিনে লঙ্কান বোর্ডের পক্ষ থেকেও জানানো হয় অনিশ্চয়তার কথা। কঠিন এই সময়ে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়, এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে আগের দিনই সরাসরিই জানিয়ে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগও এরই মধ্যে স্থগিত করে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলার কথা মূল পর্ব। এর আগে ২০ থেকে ২৬ আগস্ট হওয়ার কথা বাছাইপর্ব। মূল পর্বে সরাসরি খেলবে পাঁচ টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশ, আফগানিস্তান, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাছাইপর্বে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও আমিরাত থেকে এক দল জায়গা করে নেমে মূল লড়াইয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি হয় না বলেই আমিরাতে এশিয়া কাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ