Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ ফের এলে কাগজ-কলমে দেশ বিক্রি করে দিবে : কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকার আরেকবার ক্ষমতায় আসলে একেবারে কাগজে-কলমে দেশ বিক্রি করে দিবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগ আরেকটি ভুয়া নির্বাচন করার পরিকল্পনা করছে। তারা যদি আবারও যেন তেন ভাবে ক্ষমতায় আসতে পারে তাহলে একেবারে কাগজে-কলমে এই দেশ বিক্রি করে দেবে। এই বিক্রির জন্য শেখ হাসিনা আবার ক্ষমতায় থাকতে চাইবে। কিন্তু এটা হতে দিতে পারি না। আর কোন মানুষের জীবন নিয়ে শেখ হাসিনাকে খেলতে দিতে পারি না।

গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের সাবেক সতীর্থ ও সহযোদ্ধাবৃন্দের উদ্দ্যোগে দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে বিএনপি লড়াই করে যাচ্ছে। এজন্য আওয়ামী লীগ বিএনপিকে বড় শত্রæ মনে করে। তারা বড় শত্রæ মনে না করলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিন বছর বন্দি করে রাখে? দেশনায়ক তারেক রহমানকে নানাভাবে মিথ্যা সাজা দিয়েছে, যার কারণে তিনি দেশে আসতে পারছেন না। শেখ হাসিনা দেশে বিরোধী দল শূন্য করে রানীর হালে থাকতে চেয়েছেন, আর দেশের মানুষের সম্পদ লুট করে তার লোকদের দিয়ে দিতে চেয়েছেন। যদি কোন দুর্ঘটনা ঘটে যাতে পালাতে পারে তার জন্য বিদেশে অর্থ পাচার করেছে এই হল শেখ হাসিনার নীতি এইভাবে ১৩-১৪ বছর ধরে তিনি ক্ষমতায় আছেন।
বিএনপি›র এই মুখপত্র বলেন, মসজিদে ইলেকট্রিসিটি থাকবে না সরকারের থেকে বলে দেওয়া হয়েছে অথচ নাইট ক্লাবে থাকবে। সরকারের যেখানে লাভ আছে সেখানে থাকবে। নামাজ পড়তে কয় মিনিট লাগে? ১০ থেকে ১৫ মিনিট। অথচ যেসব কারণে লোডশেডিং হচ্ছে সেই কারণগুলো সরকার কিছুই করছেন না। আমরা একটা ভয়ংকর নমরুদিও শাসন ব্যবস্থার মধ্যে বসবাস করছি। এরা শান্তি স্থিতি সবকিছু ধ্বংস করে ফেলেছে।

রিজভী বলেন, আওয়ামী লীগের এক নেতা সেদিন বলেছেন কেউ যদি আমার নেত্রীর বিরুদ্ধে কথা বলে তার জিভ টেনে ছিড়ে ফেলা হবে। এটাতো পাড়া মহল্লার সন্ত্রাসীদের কথা অথচ এই কথা আওয়ামী লীগের বড় বড় নেতাদের মুখ থেকে বের হয়। অর্থাৎ আওয়ামী লীগে কোন ভদ্র সুশীল লোক নেই এখানে গুন্ডাদের দিয়ে ভরে গেছে বলেই ঈদের আগে খুন, ঈদের পরে খুন, যুবদল, ছাত্রদল নেতা খুন হচ্ছে, খুনের পর খুন সারা বাংলাদেশে রক্তের বন্যা বইয়ে দেয়া হয়েছে। এটাই হচ্ছে আওয়ামী লীগের শাসন। নব্য বাকশালীয় শাসন। নিশি রাতে ভোট চুরি করা শাসন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, একবার শপথ করে আমাদেরকে ঘর থেকে বের হতে হবে। মায়ের কাছ থেকে, স্ত্রী সন্তানের কাছ থেকে বিদায় নিতে হবে। এটা জনগণের স্বার্থে দেশের স্বার্থে আমাদের সকলের স্বার্থেই করতে হবে।

বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আব্দুল বারী ড্যানির সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কৃষক দলের আহŸায়ক হাসান জাফির তুহিন, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ