Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কউকের কাজে সময় ও গুণগত বিষয়ে হেরফের হবেনা- কউক চেয়ারম্যান

কক্সবাজার শহরে প্রধান শড়কের দুই কিলোমিটার যানচলাচলের জন্য উন্মুক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৬:২২ পিএম

কক্সবাজার শহরের প্রধান সড়কের দুই কিলোমিটার রাস্তা যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। বুধবার দুপুরে কউক চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ উপস্থিত থেকে এটি উন্মুক্ত করেদেন। এসময় তিনি বলেন, পর্যটকসহ কক্সবাজারবাসীর দুর্ভোগ লাঘবে প্রধান সড়ক সংস্কারের কাজ দ্রুত এগিয়ে চলছে। আগামী ডিসেম্বরের মধ্যে হলিডে মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত সড়ক সংস্কার কাজ শেষ হবে। এই সড়ক উন্মুক্ত হবে যানবাহনসহ চলাচলকারীদের জন্য। তিনি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কাজে সময় এবং গুণগত বিষয়ে কোন ধরণের হেরফের হবেনা।

কউক ভবন নির্মাণে প্রায় ৪ কোটি টাকা সরকারী কোষাগারে ফেরত দিয়ে ব্যাপক আলোচনায় এসেছেন
কউক চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ। এবার
কক্সবাজার শহরের প্রধান শড়ক সংস্কার প্রকল্প থেকেও অর্ধ কোটি টাকা ফেরত দিতে পারবেন বলে জানান তিনি।

এর আগে কউক ভবনে শেখ রাসেল গণ পাঠাগার উদ্বোধন করেন কউক চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।

বুধবার (২০ জুলাই) কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) ভবনের নিচতলায় বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর তত্ত্বাবধানে এই পাঠাগার উদ্ধোধন করা হয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল মতিন আজাদের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর কক্সবাজার আ ন ম হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পাঠাগার উদ্বোধন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।

বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, দুদক কক্সবাজারের উপ পরিচালক মোঃ মনিরুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) সচিব আবু জাফর মোঃ রাশেদ, কক্সবাজার সরকারি কলেজের সাবেক সহকারী অধ্যাপক আনোয়ারুল হক।

প্রধান অতিথি পাঠাগার উদ্বোধনকালে বলেন, শেখ রাসেল বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান। তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তার স্মৃতি ধরে রাখতে আজকের এই পাঠাগার। একটি সমাজ বা একটি দেশ গঠনে বই পড়ার বিকল্প নেই। কিন্তু সম্প্রতি সবাই ইন্টারনেটের প্রতি আসক্ত হয়ে পড়েছে। এই আসক্তি থেকে আমাদের বের হতে হবে। সকলের হাতে যদি বই পৌঁছাতে পারি তবে সুন্দর মনমানসিকতা সৃষ্টি হবে।
আমরা বিশ্বাস করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব একটি সুন্দর দেশ বিনির্মানে স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন পূরণের দায়িত্ব এখন আমাদের।
বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা তার সারথী হতে চাই।
বক্তব্য রাখেন ডেইলি স্টারের কক্সবাজার প্রতিনিধি মোহাম্মদ আলী জিন্নাত, দৈনিক সমুদ্রকন্ঠ সম্পাদক মঈনুর হাসান পলাশ, আমরা কক্সবাজারবাসির সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুল এর অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ