Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে স্বরূপে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

গ্ল্যান ফিলিপসের ঝড়ো ব্যাটিং ও লকি ফার্গুসনের দুর্দান্ত বোলিংয়ে প্রথম টি-২০ ম্যাচে ৩১ রানে স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়েছে নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজের ৩টা ম্যাচেই সফরকারীরা বেশ কষ্টার্জিত জয় পেলেও কুড়ি ওভারের খেলায় দেখা মিললো দাপুটে কিউইদের।
বেলফাস্টে টস জিতে স্বাগতিক কাপ্তান অ্যান্ড্রু বালবার্নি নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। ৩৮ রানের মধ্যে ৩ উইকেট তুলে নিয়ে সেই সিধান্তের যথার্ততা প্রমাণ করেন আইরিশ বোলাররা। ফিন অ্যালেন ও ড্যান ক্ল্যাভারকে শুরুতেই ফেরানো বাঁহাতি পেসার জস লিটল বোলিং কোটা শেষ করেন ৩৫ রানে ৪ উইকেট নিয়ে। ২৪ রান করে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে গাপটিল সাজঘরে ফেরার পরই ফিলিপস ইনিংস মেরামতের হাল ধরেন। ড্যারল মিচেল প্রয়োজনীয় সঙ্গ দিতে ব্যর্থ হলেও মারক্যুটে জেমস নিশাম এসে ফিলিপসের সাথে ৪৬ রানের পার্টানশিপ গড়েন। এই অলরাউন্ডার দলীয় ১০০ রানে আউট হবার আগে ১৬ বলে ৩ চার ও ১ ছক্কায় বিদ্যুৎ গতির ২৯ রান করে যান। এরপর ব্রেসওয়েল এসে ১৩ বলে ২১ করে ঠিক যেন নিশামের পুন্রাবিত্তি করে যান। ফিলিপসকে ফেরাতে পারেনি কোন আইরিশ বোলারই। শেষ পর্যন্ত অপারাজিত থাকা এই ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের ৫২ বলে ৬৯ রানের কল্যাণে ১৭৩ রানে পুঁজি পায় কিউইরা।
জবাব দিতে নেমে দারুণ শুরু করা স্বাগতিক অধিনায়ক বালবার্নিকে ফিরতে হয় প্রতিপক্ষ দলনেতা মিচেল স্যান্টনারের দুর্দান্ত ক্যাচে। ৩৭ রানে ৪ উইকেট হারানো আইরিশরা গোটা ইনিংসেই উল্লেখযোগ্য পার্টানশিপ গড়তে ব্যর্থ। শেষ ২৪ বলে যখন ৪৪ রান দরকার, তখন ৭ উইকেট খুইয়ে ফেলা স্বাগতিকদের কোন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান আর ক্রিজে নেই। ১০ বল বাকি থাকতেই আয়ারল্যান্ডকে ১৪২ রানে গুটিয়ে দেওয়ার কাজটি সম্ভব করে বিধ্বংসী বোলিং করা ফার্গুসন। এই ডানহাতি ফাস্ট বোলার মাত্র ১৪ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। কার্টিস ক্যামফার ২৯ ও মার্ক অ্যাডায়ার ২৫ রান করেন স্বাগতিকদের পক্ষে। একই মাঠে আজ রাত নয়টায় ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে এই দু’দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবশেষে স্বরূপে নিউজিল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ