Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে নৌকাডুবে ২০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৭:৩০ পিএম

পাকিস্তানের পাঞ্জাবে সোমবার নৌকাডুবির ফলে অন্ততপক্ষে ২০ জন মারা গেছেন। নৌকাটি সিন্ধু নদে একটি বিয়েবাড়ির অতিথিদের নিয়ে যাচ্ছিল। মঙ্গলবার স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

নৌকাটিতে অন্ততপক্ষে একশজন ছিলেন, যা তার ধারণক্ষমতার থেকে অনেক বেশি। ডুবে যাওয়ার পর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা ২০টি মৃতদেহ উদ্ধার করেন। সরকারি বিবৃতি অনুযায়ী, নৌকাটিতে মূলত নারী ও শিশুরা ছিলেন। তারা সাদিকাবাদ জেলায় এক গ্রাম থেকে অন্য গ্রামে বিয়ের শোভাযাত্রায় অংশ নেয়ার জন্য যাচ্ছিলেন। নৌকাটি ডুবে যাওয়ার পর কিছু মানুষ সাঁতরে তীরে এসে পৌঁছান। স্থানীয় জেলে ও ডুবুরিরা ৯০ জনকে উদ্ধার করে।

স্থানীয় সরকারি কর্মকর্তা আসলাম তসলিম জিও টিভি-কে জানিয়েছেন, ‘২০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কতজন মানুষ ওই নৌকাতে ছিলেন, তা বলতে পারব না। পরিবারের মানুষদের কাছ থেকে আমরা তা জানছি।'’ পুলিশ অফিসার মোহাম্মদ হামাদ এএফপি-কে বলেছেন, পুরুষরা সাঁতার জানতেন বলে সাঁতরে তীরে চলে আসেন। কিন্তু মেয়েরা অধিকাংশই সাঁতার জানতেন না। তাই তারা ডুবে যান।

পাকিস্তানের রক্ষণশীল সমাজব্যবস্থার জন্য পুরুষরা সাঁতার শেখার মতো সুযোগ যতটা পান, মেয়েরা তা পান না। সূত্র: ডয়চে ভেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবে মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ