Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবির বঙ্গবন্ধু হল ছাত্রলীগের মানববন্ধন; ৫ দফা দাবি!

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৭:২৭ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, খাবারে ভর্তুকি, ইন্টারনেট সংযোগসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে হল ছাত্রলীগ।
মঙ্গলবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি স্মারক লিপি প্রদান করেন।
পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, খাবারের মান উন্নয়নের লক্ষ্যে খাবারে ভর্তুকি প্রদান, হলের বর্ধিত অংশে আগামী সাত দিনের মধ্যে ইন্টারনেট সংযোগ প্রদান, স্বাস্থ্য সম্মত পরিবেশ নিশ্চিত করার প্রেক্ষিতে পর্যাপ্ত পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দেয়া এবং পুরাতন অংশের নিম্নমানের রাউটার এবং নিম্ন গতির ইন্টারনেট সংযোগ পরিহার পূর্বক উচ্চমানের রাউটার ও উচ্চগতির ইন্টারনেট সংযোগ প্রতিস্থাপন করা।
বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) খাইরুল বাশার সাকিব জনবাণীকে বলেন, ‍“যতদ্রুত সম্ভব বঙ্গবন্ধু হলের বর্ধিত অংশে ইন্টারনেট সংযোগের ব্যবস্থা করা, খাবারের ভর্তুকি প্রদান, হলের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে। আমাদের দাবি মানা না হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনে যাবো।”
এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম জনবাণীকে বলেন, “মানববন্ধনের ব্যাপারে আমি কিছু জানি না তবে তাদের ৫ দফা দাবিগুলো এর পূর্বেও আমি প্রশাসনের কাছে তুলে ধরেছিলাম। প্রশাসন কোনো পদক্ষেপ না নিলে আমার কিছু করার নেই।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ