Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকেএমইএ সভাপতির সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৬:৩৮ পিএম

বিকেএমইএ সভাপতি সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা। আজ মঙ্গলবার বিকেএমইএ ঢাকা কার্যালয়ে বাংলাদেশের নিটওয়্যার শিল্পের সার্বিক পরিস্থিতি এবং বাংলাদেশে ইতালীয় বিনিয়োগের বিষয়ে আলোচনা হয়। রাষ্ট্রদূতকে ফুল ও শুভেচ্ছা স্মারক দিয়ে স্বাগত জানান বিকেএমইএ সভাপতি। এসময় উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম ও সহ-সভাপতি ফজলে শামীম এহসান।

বিকেএমইএ সভাপতি বলেন, বিশ্বে কোভিড-১৯ মহামারি আবারও বাড়তে শুরু করেছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় এই পরিস্থিতিতে অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত রয়েছে এবং ২০২৩ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সেক্ষেত্রে ইইউভুক্ত দেশ হিসেবে ইতালির সহযোগিতা বাংলাদেশের নিটওয়্যার খাতের জন্য গুরুত্বপূর্ণ।

ইতালিতে কীভাবে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ করা যায় সে বিষয়েও কথা বলেন বিকেএমইএ সভাপতি। একইসঙ্গে ইতালির বিনিয়োগকারী ও নিটওয়্যার আমদানিকারকদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ