Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মসজিদে এসি ব্যবহার বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৪:৩১ পিএম

আগামীকাল মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিং হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী। একইসঙ্গে জ্বালানি সাশ্রয়ে মসজিদে এয়ার কন্ডিশনার বা এসি ব্যবহার বন্ধ থাকবে বলে জানিয়েছেন তিনি।
আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ বিষয়ক বৈঠক শেষে এসব কথা বলেন তৌফিক-ই-এলাহী চৌধুরী। তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা বলেন, দিনে এক থেকে দুই ঘণ্টা লোডশেডিং থাকবে। আর রাত ৮ টার পর দোকান বন্ধ থাকবে। এছাড়া সপ্তাহে একদিন পেট্রল পাম্পও বন্ধ থাকবে। বৈঠকে আরও কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। তা হলো, লোকসান কমাতে ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকবে, অফিসের সময় কমিয়ে আনার চিন্তাভাবনা, সপ্তাহে একদিন পেট্রল পাম্প বন্ধ থাকবে, রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট ও সরকারি বেসরকারি সব অফিসের বৈঠক ভার্চুয়ালি করার সিদ্ধান্ত।
বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসি বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ