Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শারাপোভার ঘরে নতুন অতিথি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

নতুন অতিথি আসার ঘোষণাটা আগেই দিয়েছিলেন মারিয়া শারাপোভা। গত ১৯ এপ্রিল নিজের ৩৫ জন্মদিনে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন পাঁচবারের এই গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। ছবিটা দেখেই ভক্তরা বুঝে নেন, মা হতে চলছেন টেনিসে সাবেক নাম্বার ওয়ান। পরশু সামাজিক যোগাযোগমাধ্যমে আরেকটি ছবি প্রকাশ করে রাশিয়ার সাবেক এই টেনিস খেলোয়াড় নিশ্চিত করেছেন, নতুন অতিথি এখন তার ঘরে। নবজাতক সন্তানের নাম রেখেছেন থিওদর। প্রেমিক ও ব্রিটিশ ব্যবসায়ী আলেক্সান্দার গিল্কস এবং বাচ্চার সঙ্গে একটি ছবি এদিন ইনস্টাগ্রামে পোস্ট করেন শারাপোভা। রোমান হরফে থিওদরের জন্ম ১ জুলাই বুঝিয়ে শারাপোভা লিখেছেন, ‘আমাদের ছোট পরিবার এর চেয়ে সুন্দর, চ্যালেঞ্জিং ও পুরস্কারসূচক উপহার আশা করতে পারত না।’
টেনিসে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যামের দেখা পাওয়া ১০ জন নারী খেলোয়াড়ের একজন শারাপোভা। চারটি গ্র্যান্ড স্ল্যামের সব কটিই জিতেছেন। ১৭ বছর বয়সে ২০০৪ সালে উইম্বলডন জিতে হইচই ফেলে দেন তিনি। ২০০৬ সালে ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেন জিতেছেন শারাপোভা। ২০১২ লন্ডন অলিম্পকে জিতেছেন রৌপ্যপদকও। সেবার হেরে যান যুক্তরাষ্ট্রের কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের কাছে। স্বামী গিল্কসের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ানোর পর ২০১৯ সালে চোটে পড়েন শারাপোভা। র‌্যাঙ্কিংয়ে নেমে যান৩৭৩ নম্বরে । ২০২০ অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায়ের পর সে বছর ২৬ ফেব্রুয়ারি টেনিস থেকে অবসর নেন শারাপোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারাপোভার ঘরে নতুন অতিথি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ