Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাত্র চার হাজার টাকায় মালিক হতে পারেন বিএমডব্লু বাইকের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৭:৪২ পিএম

বুলেট ট্রেনের থেকেও দ্রুত। চিতাবাঘের চেয়েও ক্ষিপ্র। শচীন তেণ্ডুলকরের গ্যারাজে রয়েছে যে কোম্পানির গাড়ি, সেই সংস্থার বাইক কেনা যাবে মাত্র ৩,৯৯৯ রুপি (বাংলাদেশী মুদ্রায় ৪,৭২০ টাকা) মাসিক কিস্তিতে। অবিশ্বাস্য হলেও সত্যি।

বিএমডব্লু গ্রুপ অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট বিক্রম পাওয়া জানিয়েছেন, মধ্যবিত্তর কথা ভেবে রাজকীয় ‘ব্র‍্যান্ড’ এখন নাগালের মধ্যে। বিএমডব্লু মোটরর‍্যাড ইন্ডিয়া নিয়ে এসেছে নতুন মোটর সাইকেল। শুক্রবার গুরগ্রামের বিএমডব্লু ট্রেনিং সেন্টারে পর্দা উঠল এই ‘বিএমডব্লু জি ৩১০ আরআর’-এর। গতিতে যা বুলেট ট্রেনের চেয়েও দ্রুতগামী!

বিএমডব্লুর নতুন মোটরবাইক যারা তৈরি করেছেন তাদের দাবি, শূন্য থেকে ৬০ মাইল প্রতি ঘণ্টা গতিতে আসতে বুলেট ট্রেনের লাগে ৩৭ সেকেন্ড। চিতাবাঘের খরচ হয় তিন সেকেন্ড সময়। সেখানে অ্যাক্সিলারেটর ঘুরিয়ে মাত্র ২.৯ সেকেন্ডে ৬০ মাইল প্রতি ঘণ্টা গতিতে পৌঁছে যাবে এই নতুন মোটর সাইকেল। যৌথভাবে এই মোটরবাইক তৈরি করেছে বিএমডব্লু মোটরর‍্যাড এবং টিভিএস মোটর কোম্পানি।

বিএমডব্লু ব্র‍্যান্ড মানেই আকাশছোঁয়া দাম, স্রেফ উচ্চবিত্তের হাতেরই ছোঁয়া লাগে তাতে। মাত্র ৩ হাজার ৯৯৯ রুপিতে নতুন বিএমডব্লু পাওয়ার রহস্য ফাঁস করেছেন মার্কাস মুলার জাম্ব্রে। এশিয়া রিজিয়নের প্রধান জানিয়েছেন, নতুন এই বিএমডব্লু-র কোনও যন্ত্রাংশই ভিনদেশ থেকে আমদানি করতে হচ্ছে না। চেন্নাইয়ের বিএমডব্লু কারখানাতেই তৈরি হবে তা।

স্বাভাবিকভাবে ডাউন পেমেন্ট করে চার হাজারেরও কম মাসিক কিস্তিতে মালিক হওয়া যাবে বিএমডব্লুর। বিএমডব্লুর নতুন এই বাইকের দু’টি সংস্করণ বাজারে এসেছে। একটি বিএমডব্লু জি ৩১০ আর আর, যার দাম ২ লাখ ৮৫ হাজার রুপি। আরেকটি বিএমডব্লু জি ৩১০ আর আর স্পোর্টস স্টাইল, এর দাম ২ লাখ ৯৯ হাজার রুপি।

উঁচুনিচু রাস্তা, এমনকী পাহাড়ের চূড়াতেও উঠতে সক্ষম এই মোটরসাইকেল। বাইক কিনলেই ক্রেতাকে দেয়া হবে একটি হেল্প অ্যাসিস্ট্যান্স নম্বর। পৃথিবীর যে কোনও প্রান্তে যে কোনও সময় বাইক খারাপ হয়ে গেলে সেই নম্বরে ফোন ঘোরালেই হবে। পৌঁছে যাবে বিএমডব্লু-র অ্যাসিস্ট্যান্ট। এরই সঙ্গে এদিন ফ্যাশন জগতে পা রাখল বিএমডব্লু। নিয়ে এল বিএমডব্লু টি-শার্ট। বিএমডব্লু-র কর্তাদের দাবি, অরগ্যানিক সুতির কাপড় দিয়ে তৈরি হয়েছে এই টি—শার্ট। ভারতের উষ্ণ আবহাওয়ায় আরাম দেবে তা। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএমডব্লু বাইক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ