Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত শাসনব্যবস্থায় রাষ্ট্রীয় জীবনে শান্তি আসতে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৬:৫৫ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, প্রচলিত রাষ্ট্রব্যবস্থার মাধ্যমে পৃথিবীতে কখনও প্রকৃত শান্তি আসতে পারে না। খেলাফত শাসনব্যবস্থার মাধ্যমে মানুষের ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শান্তি আসতে পারে। আখিরাতেও সাফল্য লাভ করা সম্ভব হবে। এজন্য খেলাফত শাসন ব্যবস্থা কায়েমে আজীবন সংগ্রাম চালিয়ে যেতে হবে।
তিনি বলেন, মরহুম হাকীম মামুনুর রশিদ আল্লাহর জমীনে দ্বীন প্রতিষ্ঠার একজন একনিষ্ঠ খাদেম ছিলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আওতাধীন কদমতলী থানা শাখার সাবেক নায়েবে আমীর মরহুম হাকীম মামুনুর রশিদের পরিবারকে দলের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানকালে আলোচনা সভায় মাওলানা মুজিবুর রহমান হামিদী এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফি, সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন, আব্দুর রব, কদমতলী থানা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, মুফতি আবু বকর সিদ্দিকী ও হাফেজ রেজাউল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ