Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলরাউন্ডার পান্ডিয়ায় বিধ্বস্ত ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

চোট নিয়ে যখন লম্বা সময় মাঠের বাইরে ছিলেন হার্দিক পান্ডিয়া, ভারতীয় ক্রিকেট হাহাকার উঠত প্রায়ই। কার্যকর একজন পেস বোলিং অলরাউন্ডার যে দলের জন্য মহামূল্য এক সম্পদ! ফিট পান্ডিয়া সেটিই বুঝিয়ে দিলেন আরেকবার। তার রেকর্ড গড়া অলরাউন্ড পারফরম্যান্সে ইংল্যান্ডকে হারাল ভারত। গতপরশু রাতে সাউদাম্পটনে ২০ ওভারে ভারত তোলে ১৯৮ রান। ইংলিশরা রান তাড়ার শুরু থেকেই পথ হারিয়ে শেষ পর্যন্ত যেতে পারে ১৪৬ পর্যন্ত। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডকে ৫০ রানে উড়িয়ে এগিয়ে গেল ভারত।
ব্যাটিংয়ে ৫ নম্বরে নেমে পান্ডিয়া খেলেন ৩৩ বলে ৫১ রানের ইনিংস। অবিশ্বাস্য হলেও সত্যি, ৬২ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার প্রথম ফিফটি এটি। পরে তিনি বল হাতে ৩৩ রানে নেন ৪ উইকেট। একই টি-টোয়েন্টিতে ফিফটি ও ৪ উইকেটের অলরাউন্ড পারফরম্যান্স প্রথমবার দেখাতে পারলেন ভারতের কেউ। এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ফিফটির সঙ্গে ৩ উইকেট ছিল যুবরাজ সিংয়ের।
এই জয়ে দারুণ এক মাইলফলকও ধরা দেয় রোহিত শর্মার। অধিনায়ক হিসেবে টানা সবচেয়ে বেশি ১৩ টি-টোয়েন্টি জয়ের বিশ্বরেকর্ড গড়েন ভারতীয় অধিনায়ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলরাউন্ডার পান্ডিয়ায় বিধ্বস্ত ইংল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ