Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

১৯ বছর পর ঘরের মাঠে হার স্মিথের অপরাজিত ১০!

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়ানডের ঠিক বিপরীত অভিজ্ঞতা নিয়ে বিদায়ী সিরিজে শততম টেস্ট খেললেন ব্রান্ডন ম্যাককালাম। চারদিনেই তার দল হারল ইনিংস ও ৫২ রানে। ১৯৯৭ সালের পর এই প্রথম ঘরের মাঠে ইনিংস ব্যবধানে হারল নিউজিল্যান্ড। ওদিকে অস্ট্রেলিয়া শিবির ব্যস্ত সুখের পরিসংখ্যান নিয়ে। ১০ ম্যাচ দলকে নেতৃত্ব দিয়ে অপরাজিতই রইলেন স্টিভেন স্মিথ। ৬ জয়ের বিপরীতে ৪ ড্র। ৮ জয় ও ২ ড্র’য় আগের কীর্তিটা ওয়ারউইক আর্মস্ট্রংয়ের। সেটাও প্রায় এক শতক আগে (১৯২০-২১)।
প্রথম ইনিংসে ১৮৩ রানের পর দ্বিতীয় ইনিংসে গতকাল মধ্যাহ্ন বিরতির খানিক পরে ৩২৭ রানেই গুটিয়ে যায় কিউইরা। অজিদের প্রথম ইনিংসে ৫৬২ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে ভালো কিছুই করতে হত বøাক ক্যাপদের। কিন্তু দুই দিন হাতে রেখেই ১৭৮ রারে ৪ উইকেট হারিয়ে হারের দ্বারে পৌঁছে যায় ম্যাককালামের দল। গতকাল ছিল তারই আনুষ্ঠানিক সমাপ্তি মাত্র। নাথান লায়ন ৪টি ও মিচেল মার্শ নেন ৩টি উইকেট। কিউইদের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন টম লাথাম এবং ৫১ রান আসে হেনরি নিকলসের ব্যাট থেকে। তবে ম্যাচের শেষভাগে ১০নং কিউই ব্যাটসম্যান টিম সাউটি দর্শকদের উপহার দেন টি-২০’র ছোট্ট এক আমেজ। ২৩ বলে ৫টি চার ও ৩টি ছ’য়ে করেন ৪৮ রান। ব্যক্তিগত দ্বিশতকের সুবাদে ম্যাচসেরা হয়েছেন অ্যাডাম ভোজেস। আগামী ২০ ফেব্রæয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৯ বছর পর ঘরের মাঠে হার স্মিথের অপরাজিত ১০!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ