Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মানসিক পরীক্ষায় উত্তীর্ণ ওয়েঙ্গার

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লেস্টার সিটির বিপক্ষে মানসিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তার দল। এমনটিই মনে করেন আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। সেটা শুধুই লেস্টার পয়েন্ট তালিকার শীর্ষ দল বলেই। তাছাড়া ভার্ডির গোলে পিছিয়ে পড়ার পর ১০ জনের লেস্টারের বিপক্ষে ওয়ালকটের গোলে সমতায় ফিরেছিল ঠিকই কিন্তু সেটাকে যথেষ্ঠ মনে করেননি ওয়েঙ্গার। জয়ই ছিল তার একমাত্র কাম্য। সেটা সম্ভব হয়েছে ওয়েলব্যাকের ইনজুরি সময়ের গোলে। হেরেও অবশ্য ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে লেস্টার। তবে মানসিক পরীক্ষায় জয়ী হতে এই জয়টা যে খুবই গুরুত্বপূর্ণ ছিল সেটাও অকপটে জানালেন গানার কোচÑ ‘আমরা কঠিনভাবে ঘুরে দাঁড়িয়েছিলাম এবং এই ঝুঁকি আমাদের নিতেই হত কারণ আমরা জানতাম ড্র এই মুহূর্তে যথেষ্ঠ নয়। এটা আমাদের মনেই ছিল।’ মূল্যায়ন অবশ্য করতেই হচ্ছে ৬৬ বছর বয়সীকে। আর্সেনালই একমাত্র দল যারা দুই ম্যাচেই লেস্টারকে হারিয়েছে এই মৌসুমে।
তবে জিতেও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানটা ছেড়ে দিতে হয়েছে টটেনহ্যামের কাছে। সমান পয়েন্ট (৫১) নিয়েও গোল ব্যবধান এগিয়ে দিয়েছে টটেনহ্যামকে। ইতিহাসে তাদের জয়টা ছিল পয়েন্ট তালিকার শীর্ষ চারের অপর দল ম্যানচেস্টার সিটির বিপক্ষে। ফলে শিরোপা জয়ের দৌঁড়ে বেশ পিছিয়ে পড়ল বিদায়ী কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনির দল। লেস্টারের সাথে পয়েন্ট ব্যবধান ৬। ঘরের মাঠে তাদের হারটা ছিল ২-১ ব্যবধানের। ঘরের মাঠে মৌসুমে এটি চতুর্থ হার আকাশি নীলদের। একই রাতে বড় জয় পেয়েছে লিভারপুল। অ্যাস্টন ভিলার মাঠে ইয়ূর্গুন ক্লপের দলের জয়টি ছিল ৬-০ গোলের। দলটির ইতিহাসে এই প্রথম একই ম্যাচে ৬ জন ভিন্ন খেলোয়াড় গোল করেন। ৩৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ‘অল রেড’ খ্যাত দলটি।
ওদিকে বুন্দেসলিগায় লিভান্দোভস্কির জোড়া গোলে অগাসবুর্গকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। গার্দিওলার দলের হয়ে বাকি গোলটি করেন মুলার। মৌসুমে ৩১ ম্যাচে লেভার গোলসংখ্যা ৩১টি। বরুশিয়া ডর্টমুন্ডের সাথে তাই পয়েন্ট ব্যবধান একই (৮) থাকল চ্যাম্পিয়নদের।
ইংলিশ প্রিমিয়ার লিগ (শীর্ষ ৫)
দল ম্যাচ গোল ব্যবধান পয়েন্ট
লেস্টার ২৬ ১৯ ৫৩
টটেনহ্যাম ২৬ ২৭ ৫১
আর্সেনাল ২৬ ১৮ ৫১
ম্যানসিটি ২৬ ২০ ৪৭
ম্যানইউ ২৬ ৯ ৪১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানসিক পরীক্ষায় উত্তীর্ণ ওয়েঙ্গার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ