Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সব ধরনের হোটেল মালিককে ‘নগর কর’ দিতে হবে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:১৭ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় অবস্থিত পাঁচতারকাসহ সব ধরনের হোটেল মালিককে দ্রুত সময়ের মধ্যে নগর কর পরিশোধের তাগিদ জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘সিটি করপোরেশন আদর্শ কর তফসিল অনুযায়ী হোটেল মালিকেরা নগর করের আওতাভুক্ত এবং এটি পরিশোধ করতে বাধ্য। সিটি করপোরেশনের সার্ভিস এলাকায় অবস্থিত সবাইকে এই কর পরিশোধ করতে হবে। কারও কোনো বকেয়া রাখার সুযোগ নেই।’

সোমবার বিকালে রাজধানীর গুলশান-২ নগরভবনে ৩, ৪, ৫ তারকা হোটেল মালিকদের সাথে আয়োজিত রাজস্ব সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘বিগত সময় এই কর পরিশোধ করতে চিঠি দেওয়া হলেও তা কেউ আমলে নেয়নি। সরকার নির্ধারিত কর না দিয়ে কাউকেই ব্যবসা করতে দেওয়া হবে না। এ সময় তিনি অবিলম্বে সবার বকেয়া করসহ সব ধরনের কর পরিশোধের আহ্বান জানান।

এর আগে রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামীনের নেতৃত্বে একটি দল ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সাথে এক সভায় মিলিত হন। সেখানে মেয়র আতিকুল ইসলাম রিহ্যাব নেতাদের কাছে মশক নিধন কার্যক্রমে নানা ধরনের সহযোগিতার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিকুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ