Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তরায় তাইওয়ানের দম্পতিকে হত্যা চেষ্টা নারীসহ ৪ জন আটক

ব্যবসা ও পাওনা টাকা নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


ব্যবসায়িক দ্বন্দ্ব ও পাওনা টাকা নিয়ে বিরোধে রাজধানীর উত্তরায় বসবাসকারী তাইওয়ানের নাগরিক এক দম্পতিকে হত্যাচেষ্টা করা হয়। ওই দম্পতিকে হত্যা চেষ্টার অভিযোগে এক নারীসহ চারজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে র‌্যাব এ তথ্য জানতে পারে। গতকাল শুক্রবার রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের গণমাধ্যম শাখায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে গ্রেফতারকৃতদের হাজির করা হয়। এরা হলেন, গাইবান্ধার সাজু মিয়া (২৮), তার ভাই লাজু মিয়া (৩০), গাজীপুরের এবায়দুল হক স্বপন (২৪) ও ময়মনসিংহের হালিমা বেগম। তাদের মধ্যে সাজুকে উত্তরা থেকে, লাজুকে আশুলিয়া, স্বপনকে গাজীপুরের রূপগঞ্জ থেকে ও হালিমাকে গাজীপুরের বোর্ডবাজার থেকে গ্রেফতার করা হয়।
সংবাদ সম্মেরনে র‌্যাব-১-এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ ১০ বছর ধরে বাংলাদেশে বসবাস করছিলেন তাইওয়ান দম্পতি ওয়াং মিং শি ও লোউ লি হোয়া। গাজীপুরের জয়দেবপুর বড়গাছায় তাদের জিন জিং ইয়াং ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেড নামে একটি প্লাস্টিক কারখানা আছে। যেখানে পিভিসি ডোর ও সিলিং তৈরী করা হয়। তারা নিজেরাই এ ব্যবসা পরিচালনা করতেন। আর এ ব্যবসার সূত্রেই আসামিদের সঙ্গে পাওনা টাকা নিয়ে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে টাকা উদ্ধারের জন্য ডাকাতির পথ বেছে নেন আসামিরা। ঘটনার বছর দেড়েক আগে ওই বিদেশী দম্পতির বাসার গৃহপরিচারিকার বিশেষ সম্পর্ক গড়ে তোলে দুর্বৃত্তরা। এতে তারা ওই দম্পতিকে রাতে ঘুমের ওষুধ খাইয়ে বাসায় ডাকাতি করার পরিকল্পনা করে। গৃহপরিচারিকার সহায়তায় ওই বাসার গেট ও দরজার চাবি নকল করা হয়। ঘটনার দেড় বছর আগে তাইওয়ানের এই দম্পতির বাসায় গৃহপরিচারিকা হিসেবে হালিমাকে পাঠান সাজু। তার সহায়তায় বাসার গেট ও দরজার চাবি নকল করে গত বছরের ৫ নভেম্বর ওই দম্পতির উত্তরা-৪ নম্বর সেক্টরে ১৪/এ নম্বর রোডের ৮ নম্বর বাড়িতে চুরি করতে ঢোকেন আসামিরা। ঘটনার দিন দরজা খোলার শব্দ পেয়ে ওয়াং মিং শি বাইরে বের হয়ে এলে আসামি লাজুর সঙ্গে তার ধস্তাধস্তি হয়। একপর্যায়ে লাজু কাঠের লাঠি দিয়ে ওয়াং মিং শির মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হন ওয়াং মিং শি। শব্দ পেয়ে স্ত্রী লোউ লি হোয়া বাইরে বেরিয়ে এলে তার কাছ থেকে সিন্দুকের চাবি নিয়ে ছয় লাখ টাকা লুট করেন আসামিরা। পরে তার মাথায়ও লাঠি দিয়ে আঘাত করে আসামিরা পালিয়ে যায়। ঘটনার পর পুলিশ থানায় একটি মামলা দায়ের করে। এর পর থেকেই আসামিদের গ্রেফাতারে মাঠে নামে র‌্যাব। এদিকে আহত ওই দম্পতিকে প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ও পরে তাদের নিজ দেশ তাইওয়ানে পাঠানো হয়। আহত ওয়াং মিং শি এক বছর ধরে কোমায় রয়েছেন। তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখা হয়েছে। তার স্ত্রীও চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ