Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী ইউরোয় দর্শকের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

মেয়েদের ফুটবল নিয়ে দর্শকদের আগ্রহ ক্রমেই বাড়ছে। উইমেন’স ইউরোর টিকেট বিক্রিতে পড়েছে এর ছাপ। এতে ধারণা করা হচ্ছে, এবার দর্শক উপস্থিতির সংখ্যা ছাড়িয়ে যাবে অতীতের সব আসরকে।
উইমেন’স ইউরো মূলত গত বছর হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ এর কারণে এক বছর পিছিয়ে যায়। আগামী ৬ থেকে ৩১ জুলাই এবারের উইমেন’স ইউরো হবে ইংল্যান্ডে। ম্যাচ হবে ৮ শহরে। মোট টিকেট ছাড়া হবে ৭ লাখ। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা গতপরশু এক বিবৃতিতে জানিয়েছে, এরই মধ্যে ৫ লাখ টিকেট বিক্রি হয়ে গেছে। যার ৪৩ শতাংশ কিনেছেন নারী দর্শকরা। অন্তত ৯৯টি দেশের দর্শকদের এই টুর্নামেন্ট আকৃষ্ট করবে বলে আশা করছে সংশ্লিষ্টরা। ইংল্যান্ডের বাইরে থেকে টিকেট কিনেছে ২০ শতাংশ মানুষ।
২০১৭ সালে নেদারল্যান্ডসে হওয়া সবশেষ আসরে দর্শক উপস্থিতির যে রেকর্ড হয়েছিল, সেটিই ভাঙতে যাচ্ছে এবার। সেবার ২ লাখ ৪০ হাজার দর্শক ম্যাচগুলো মাঠে বসে উপভোগ করেন। ওই আসরে প্রথমবারের মতো শিরোপা জিতেছিল নেদারল্যান্ডস। উয়েফা বলছে টিকেটের সবচেয়ে বেশি চাহিদা ইংল্যান্ড থেকেই। এরপরের অবস্থানে রয়েছে নেদারল্যান্ডস, জার্মানি, সুইডেন এবং ফ্রান্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ইউরোয় দর্শকের রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ