Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বাস্তবে আসছে ‘স্কুইড গেম’, জিতলে থাকছে পুরস্কার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১০:০৮ এএম

সর্বকালের সবচেয়ে জনপ্রিয় ওয়েব সিরিজ ‘স্কুইড গেম’-এর আদলে রিয়্যালিটি শো আনতে চলেছে স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স। আর এতে জিতলে পুরস্কার হিসেবে মিলবে মোটা অঙ্কের টাকা। স্থানীয় সময় মঙ্গলবার নেটফ্লিক্স এ ঘোষণা দেয়। এর আগে কোনো রিয়্যালিটি শোয়ের পুরস্কার এতটা হয়নি বলে দাবি তাদের।

জানা গেছে, নতুন এই শোয়ের নাম রাখা হচ্ছে ‘স্কুইড গেম: দ্য চ্যালেঞ্জ’। তবে সিরিজের মতো এখানে জীবন-মৃত্যুর ঝুঁকির মারাত্মক খেলা হবে না। প্রতিযোগিতায় জিতলে প্রতিযোগীকে ৪৫ লাখ ডলারের বেশি পুরস্কার হিসেবে দেওয়া হবে।

আরো জানা গেছে, ১০ পর্বের প্রতিযোগিতায় ৪৫৬ জন প্রতিযোগী অংশ নিতে পারবেন। তাদের বয়স ২১ বছর বা তার বেশি হতে হবে এবং অবশ্যই ইংরেজি ভাষা জানতে হবে। রিয়্যালিটি শোয়ের শুটিং করতে চার সপ্তাহ থাকতে হবে। ২০২৩ সালের শুরুর দিকে এই শুটিং সম্পন্ন হবে।

২০২১ সালের সেপ্টেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে দক্ষিণ কোরিয়ার ওয়েব সিরিজ ‘স্কুইড গেম’। নেটফ্লিক্সের সবচেয়ে জনপ্রিয় ওয়েব সিরিজের তালিকায় শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়ার হোয়াং ডং-হিউক পরিচালিত সিরিজটি। মাত্র ২৮ দিনে ১১১ মিলিয়ন ব্যবহারকারী দেখে ফেলেন শোটি।

এই সিরিজের কাহিনি অনুযায়ী কিছু এমন মানুষকে বাছাই করা হয়, যাদের টাকার অত্যন্ত প্রয়োজন। এরপর তাদের খেলতে বাধ্য করা হয়। এই খেলাই হয়ে ওঠে জীবন-মৃত্যুর লড়াই। জিতলে বেঁচে থাকার অধিকার, আর হারলে নিশ্চিত মৃত্যু।

তুমুল জনপ্রিয়তার কারণেই সম্প্রতি সিরিজের দ্বিতীয় সিজন আনার ঘোষণা করেছে নেটফ্লিক্স। আর এই ঘোষণার কিছুদিন পরই ‘স্কুইড গেম’-এর আদলে রিয়্যালিটি শো তৈরির খবর এলো। বলা যায় পর্দার খেলাই এবার বাস্তবেও আনছে নেটফ্লিক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়েলিটি শো

২৫ জানুয়ারি, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ