Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে শান্তিপূর্ণ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর হ্যাট্রিক জয়

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:৩০ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোটে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু। এবারের বিজয়ের মাধ্যমে তিনি হ্যাট্রিক জয় পেলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন, নৌকার প্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রনি। কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই বুধবার ওই ইউনিয়নের ১২টি ভোট কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিসের বেসরকারী ফলাফল অনুয়ায়ী আনারস প্রতিকে স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু আনারস প্রতীক নিয়ে ১১৩২ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৩৯৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রনি পেয়েছেন ৭২৬৭ ভোট। স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু বলেন, তৃতীয় বারের মতো আমাকে চেয়ারম্যান নির্বাচিত করায় মোগরাপাড়া ইউনিয়নবাসীর কাছে আমি চির কৃতজ্ঞ। সবাইকে নিয়ে আগামীতে ওই ইউনিয়নের উন্নয়নে কাজ করবে বলে জানান।
উল্লেখ্য তিনি নৌকা প্রতীক না পেয়ে আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদ ত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করেন। এদিকে ফলাফল ঘোষণার পর মোগরাপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পাঁচপীর দরগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরাজিত দুই ইউপি সদস্য রফিকুল ইসলাম দুলাল, মাহবুব ও আবু তাহের ফলাফল না মেনে কর্মী-সমর্থকদের নিয়ে কেন্দ্রে ভাংচুরের চেষ্টা করে পুলিশের বাধার মূখে ব্যার্থ হয়। পরে তারা জয়ী প্রার্থী মো. মানিক মিয়ার বাড়িতে হামলা চালায়। এসময় পুলিশ ও বিজিবির সদস্যর ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আটক করে পরাজিত প্রার্থী মাহবুবকে। এব্যাপারে সোনারগাঁও থানার উপ পরিদর্শক মো. ইমরান আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ