Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে উড়িয়ে বাংলাদেশের মেয়েদের হ্যাট্রিক জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ৩:০২ পিএম

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে উড়িয়ে ‘হ্যাট্রিক’ জয় তুলে নিল বাংলাদেশের মেয়েরা। আগামী রবিবারের ফাইনালের আগে ৩-০ গোলের এই জয়ে নতুন করে উদ্দীপ্ত করে দিল আনুচিং মারমা, শামসুন্নাহার ও মনিকা চাকমাদের। এই তিন তারকাই আজ বৃহস্পতিবার ভারতের বিপক্ষে গোল তিনটি করেছেন।
বৃহস্পতিবার রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ ও ভারত। শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ।

পঞ্চম মিনিটে আঁখি খাতুনের শট বাইরের জাল কাঁপালে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের। বেশ কয়েকটি সুযোগ নষ্ট হওয়ার পর চোট পাওয়া সাজেদাকে ২৫তম মিনিটে তুলে আনুচিংকে নামান কোচ। বদলি নামার সাত মিনিট পরই দলকে এগিয়ে দেন এই ফরোয়ার্ড। ডান দিক থেকে মনিকা চাকমার কর্নারে আনুচিংয়ের হেডে বল জালে জড়ায়।
৩৫তম মিনিটে মনিকার ডিফেন্স চেরা পাস ধরে আক্রমণে ওঠা আনুচিং গোলরক্ষক বরাবর শট নিলেও তা ব্যর্থ হয়।
প্রথমার্ধের যোগ করা সময়ে স্পট কিক থেকে ডিফেন্ডার শামসুন্নাহার বল জালে পাঠালে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ডি বক্সের মধ্যে পাকপি দেবী মিডফিল্ডার শামসুন্নাহারকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
দ্বিতীয়ার্ধে ৫১তম মিনিটে ঋতুপর্ণার ক্রসে আনুচিং গোলমুখ থেকে সুযোগ নষ্ট করেন। দুই মিনিট পর স্কোরলাইন ৩-০ করে নেয় বাংলাদেশ। আনাই মোগিনির থ্রু পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন মনিকা। বাংলাদেশের এই প্রবল আক্রমণের বিপরীতে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভারত।
র‍্যাংকিংয়ের ৫৭তম দলের বিপক্ষে রবিবারের ফাইনালের আগে বেশ ভালোভাবেই নিজেদের জানান দিল র‍্যাংকিংয়ের ১০০তম দল বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ