Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনে আরও মার্কিন যুদ্ধাস্ত্র পাঠানো নিয়ে হুঁশিয়ারি রুশ রাষ্ট্রদূতের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:২০ পিএম | আপডেট : ৯:২২ পিএম, ১৫ জুন, ২০২২

 

ইউক্রেনে হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (এইচআইএমএআরএস) সরবরাহ বাড়ানোর পরিকল্পনা সম্পর্কে মার্কিন আন্ডার সেক্রেটারি অফ প্রতিরক্ষা কলিন কাহলের মন্তব্য অত্যন্ত উদ্বেগজনক এবং উত্তেজনা বৃদ্ধির দিকে ওয়াশিংটনের আগ্রহ প্রকাশ করে। বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ বলেছেন।

‘পেন্টাগনের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা দূর-পাল্লার ব্যবস্থার সরবরাহ প্রসারিত করার সম্ভাবনা দেখেন তা চরম উদ্বেগের কারণ। এই মন্তব্যটিকে উত্তেজনা আরও বৃদ্ধির দিকে এগিয়ে যাওয়ার ওয়াশিংটনের অভিপ্রায় হিসাবে দেখা যেতে পারে। এটি কেবল নিশ্চিত করে যে, একটি শান্তিপূর্ণ সমাধানের উপায় খোঁজার বিষয়ে আমেরিকানদের কোন ইচ্ছা নেই,’ তিনি বলেন।

‘আশ্চর্যের কিছু নেই যে ইউক্রেনের সামরিক সমর্থন নিয়ে আলোচনার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের আরেকটি বৈঠকের দৌড়ে কর্মকর্তার মন্তব্য করা হয়েছিল।’

‘স্পষ্টতই, প্রশাসন এভাবেই তার সহযোগীদের বিশ্বাস করাচ্ছে যে, কিয়েভ সরকারকে আরও অস্ত্র সরবরাহ করা ছাড়া আর কোন বিকল্প নেই,’ আন্তোনভ যোগ করেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ