Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চা খাওয়া কমান! দেশবাসীর কাছে অদ্ভুত দাবি পাকিস্তানের মন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৩:৩৩ পিএম

দয়া করে কম চা পান করুন! পাকিস্তানের জনগণকে অনুরোধ করলেন পাকিস্তানের মন্ত্রী এহসান ইকবাল। চায়ের কাপে কম চুমুক দিলে দেশের আমদানি খরচ কিছুটা কমে যাবে বলে দাবি করলেন সে দেশের মন্ত্রীসভার এই প্রবীণ মন্ত্রী।

পাকিস্তান বিশ্বের বৃহত্তম চা আমদানিকারক। ২০২১ সালে বিদেশের বাজার থেকে মোট ৪৬৮৩ হাজার ৬৩ লাখ কোটি রুপি মূল্যের চা আমদানি করা হয়েছিল। পাকিস্তানের সংবাদ মাধ্যমের সাহায্যে এহসান দেশবাসীর উদ্দেশে জানিয়েছেন, ‘আমি দেশবাসীর কাছে চায়ের ব্যবহার এক-দু’কাপ কমানোর আবেদন করছি। এর কারণ আমরা ঋণ করে চা আমদানি করি।’

সেই দেশের অর্থনৈতিক পরিস্থিতি তলানিতে ঠেকেছে বলে ইতিমধ্যেই দেশের অর্থনীতিবিদেরা উদ্বেগ প্রকাশ করেছেন। দেশে এই পরিস্থিতি তৈরি হওয়ার জন্য প্রাক্তন ইমরান সরকার এবং বর্তমান শেহবাজ সরকার একে অপরের দিকে কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত।

তিনি আরও জানান, পাকিস্তানের হাতে যে পরিমাণ বৈদেশিক মুদ্রা রয়েছে, তাতে আর মাত্র দুই মাস আমদানি করা সম্ভব। তার পর ফুরোবে বৈদেশিক মুদ্রার ভান্ডার। নেটমাধ্যমে এহসানের এই মন্তব্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • Tareq Sabur ১৫ জুন, ২০২২, ৪:১৭ পিএম says : 0
    বাংলাদেশের প্রধানমন্ত্রীও প্রায়ই এমন অদ্ভুত পরামর্শ দেন জনগনকে। এই কদিন আগেও তো কুমড়ানী খেতে বললেন বেগুনীর পরিবর্তে। বছর দুয়েক পূর্বে পিয়াজ ছাড়া তরকারী রান্নার কথা বলেছিলেন। তবে আমাদের প্রধানমন্ত্রীর পরামর্শগুলো দেশ ও জাতীর কাজেই লেগেছে বেশীর ভাগ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ