Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটের আগেই ৫ চেয়ারম্যান প্রার্থী ঘর ছাড়া

নৌকার প্রার্থীর হুমকি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০১ এএম

‘আমরা এখন নির্বাচনের কথা চিন্তা করব সেটাতো অনেক দূরের কথা, এখন নিজের জান-মাল, স্ত্রী-সন্তানদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমরা নিরুপায়, অসহায় হয়ে আমাদের মা জননী, মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আশ্রয় প্রার্থনা করছি।’ নির্বাচনী এলাকা থেকে পালিয়ে এসে গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে জীবনের নিরাপত্তা চেয়ে এভাবে সাংবাদিক সম্মেলনে আকুতি জানান পাঁচ চেয়ারম্যান পদপ্রার্থী।

চট্টগ্রামের আনোয়ারা পরৈকোড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করেন তারা। তারা বলেন, গত এক সপ্তাহ ধরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল হক চৌধুরী বাবুল এবং তার সন্ত্রাসী দল দ্বারা আমাদের নির্বাচনী কার্যক্রমে বাঁধা প্রদান করে আসছিল। আনোয়ারা অপর ১০ ইউনিয়নের চেয়ারম্যানও তার এই সন্ত্রাসী কাজে সহযোগিতা করছে। আমরা তাদের বাঁধা অতিক্রম করে জনগণের কাছে যাওয়ার চেষ্টা করি।

কিন্তু পুলিশ এবং বহিরাগত সন্ত্রাসীরাও বাবুলের সন্ত্রাসী দলের সাথে যোগ দিয়েছে। তাদের নির্যাতন নিপীড়নে আমরা এবং আমাদের কর্মীরা ভোটের আগের দিন ঘর ছাড়া। ১৫ নেতা কর্মীকে গ্রেফতারের মাধ্যমে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। অনেক নেতা কর্মীর ঘর বাড়ী ভেঙ্গে দিয়েছে। অনেককে ঘর বন্দি করে রেখেছে। আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা ওই পাঁচ প্রার্থী হলেন- নাজিম উদ্দিন সুজন, মো. আলী, হাসান জিয়াউল ইসলাম, শেখ নাজিম উদ্দিন ও আবদুল মালেক মানিক। নির্বাচন কমিশনে এসব অভিযোগ করেও কোন প্রতিকার পাননি বলে জানান তারা। ওই ইউনিয়নে আজ ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ