Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে মাটিতে নামাল দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০১ এএম

দুজনে চতুর্থ উইকেটে যখন জুটি বাঁধলেন, তখনও ৬৮ বলে দলের প্রয়োজন ১৩১ রান। ভীষণ কঠিন সমীকরণ। খুনে ব্যাটিংয়ে সেটিকেই ডেভিড মিলার ও রাসি ফন ডার ডাসেন বানিয়ে ফেললেন কত সহজ! তাদের বিস্ফোরক এক জুটিতে ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। গতপরশু রাতে দিল্লিতে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার জয় ৭ উইকেটে। ২১২ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ৫ বল বাকি থাকতে। এই সংস্করণে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নতুন রেকর্ড এটি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৬ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিল আগের রেকর্ড।
অরুন জেটলি স্টেডিয়ামে মাত্র ৬৩ বলে অবিচ্ছিন্ন ১৩১ রানের জুটিতে দলের জয় নিয়ে ফেরেন মিলার ও ফন ডাসেন। মিলার আইপিএলের দারুণ ফর্ম জাতীয় দলেও টেনে এনে ৩১ বলে ৫ ছক্কা ও ৪টি চারে করেন ৬৪ রান। ম্যাচ সেরাও তিনিই। ৪৬ বলে ৫ ছক্কা ও ৭ চারে ৭৫ রান করেন ফন ডাসেন।
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হারার পর থেকে এই সংস্করণে ছুটছিল ভারতের জয়রথ। গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে টানা সবচেয়ে বেশি ১২ জয়ের রেকর্ডে আফগানিস্তান ও রোমানিয়ার পাশে বসে তারা। নতুন উচ্চতায় ওঠার হাতছানিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেমে উল্টো থেমে গেল তাদের জয়রথ।
এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের তিন সংস্করণের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহকে। যার নেতৃত্ব দেওয়ার কথা ছিল, সেই লোকেশ রাহুল চোটে ছিটকে যান সিরিজ শুরুর আগের দিন। নেতৃত্বভার পড়ে রিশাভ পান্তের কাঁধে। আন্তর্জাতিক ক্রিকেটে এই কিপার-ব্যাটসম্যানের নেতৃত্বের অভিষেকটা ভালো হলো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতকে মাটিতে নামাল দ.আফ্রিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ