Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহবাজ ও হামজার গ্রেফতার চায় এফআই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) কৌঁসুলি শনিবার বিশেষ আদালতের বিচারককে বলেছেন যে, তার মক্কেল ১৬ বিলিয়ন রুপি জড়িত একটি মানি লন্ডারিং মামলায় প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার ছেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ উভয়কেই গ্রেফতার করতে চায়।
বিশেষ আদালত (কেন্দ্রীয়-১) প্রিসাইডিং বিচারক ইজাজ হাসান আওয়ানও এ মামলায় প্রধানমন্ত্রী শাহবাজের অন্য ছেলে, সুলেমান শাহবাজের পাশাপাশি তাহির নকভি এবং মালিক মাকসুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পুনরায় জারি করেছেন। আগের শুনানির সময়, আদালত এফআইএ কৌঁসুলিকে আবারও চালান জমা দেয়ার নির্দেশ দিয়েছিল যে, এটিকে উপস্থাপন করা হয়েছিল তাতে ত্রুটি ছিল। সংস্থাটি পিতা-পুত্রের বিরুদ্ধে আরেকটি চালান আদালতে জমা দিয়েছে। নতুন চালানে সন্দেহভাজনদের জন্ম তারিখ ও পূর্ণ ঠিকানা উল্লেখ করার পাশাপাশি সুলেমানের সহ-অভিযুক্ত শাব্বরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে এফআইএ মামলার তদন্ত প্রক্রিয়া ও সাক্ষীদের কোনো পরিবর্তন করেনি। নতুন চালান অনুসারে, এফআইএ পুনরায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আসামিদের গ্রেফতারি পরোয়ানার বিষয়ে ১১ জুন পর্যন্ত প্রতিবেদন চেয়েছেন আদালত। আসামিদের অন্তর্র্বর্তীকালীন জামিনও ১১ জুন পর্যন্ত বাড়িয়েছেন আদালত। সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ