Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

থমকে যাওয়া ক্যারিয়ারের ইতি টানলেন তেভেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০১ এএম

এক বছর আগে বোকা জুনিয়র্স ছাড়ার পর থেকে কোনো ক্লাবে ছিলেন না কার্লোস তেভেস। বলতে গেলে অবসর সময়ই পার করছিলেন তিনি। আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই ফরোয়ার্ড এবার বুট জোড়া তুলে রাখার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন। গতকাল আর্জেন্টিনার জাতীয় টেলিভিশন অনুষ্ঠানে পেশাদার ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন ৩৮ বছর বয়সী তেভেস।
শৈশবের ক্লাব বোকা জুনিয়র্সেই ২০০১ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন তেভেস। পরে ব্রাজিলের করিন্থিয়ান্সে খেলে ২০০৬ সালে পাড়ি দেন ইউরোপে। প্রথমে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে খেলে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ওল্ড ট্র্যাফোর্ডের দলটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও জেতেন আরও কয়েকটি শিরোপা।
এরপর তিনি প্রায় সাড়ে চার কোটি পাউন্ড ট্রান্সফার ফিতে যোগ দেন ম্যানচেস্টারের আরেক ক্লাব ম্যানচেস্টার সিটিতে। ক্লাবটিতে চার বছরে ব্যক্তিগতভাবে বেশ সফল সময় পার করেন তেভেস। একই সঙ্গে কিছু বির্তকেরও জন্ম দেন।
এরপর দুই বছর জুভেন্টাসে কাটিয়ে ২০১৫ সালে ফিরে আসেন বোকা জুনিয়র্সে। মাঝে ২০১৭ সালে সাংহাই সেনহুয়ায় পাড়ি দিয়েছিলেন তেভেস। এক বছর পরই অবশ্য তৃতীয় মেয়াদে ফিরে আসেন বোকায়। স্বদেশের ক্লাবে এ দফায় খেলেন ২০২১ সালের জুলাই পর্যন্ত। বোকার সঙ্গে চুক্তি শেষে তখন নতুন কোনো ক্লাবে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তেভেস। শেষ পর্যন্ত তা অবশ্য আর হলো না।
আর্জেন্টিনা জাতীয় দলে ২০০৪ সালে অভিষেকের পর থেকে প্রায় এক যুগের ক্যারিয়ারে ৭৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন তেভেস। জাতীয় দলে অভিষেকের বছরে এথেন্স অলিম্পিকসে সোনার পদক জয়ী আর্জেন্টিনা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থমকে যাওয়া ক্যারিয়ারের ইতি টানলেন তেভেস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ