Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোশ্যাল মিডিয়ায় দৈনিক ইনকিলাবকে শুভেচ্ছার বন্যা

রুহুল আমিন | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:২০ পিএম

নানা চড়াই-উৎরাইয়ের মধ্যে ৩৬ বছর পেরিয়ে ৩৭ বছরে পদার্পণ করল দৈনিক ইনকিলাবের প্রকাশনা। আলহামদু লিল্লাহ। ইনকিলাব অর্থ বিপ্লব। ১৯৮৬ সালের এদিন উপমহাদেশের প্রখ্যাত আলেম হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) ইনকিলাব প্রতিষ্ঠা করে দেশের সংবাদপত্র শিল্পে ‘বিপ্লব’ ঘটিয়েছেন।

দৈনিক ‘ইনকিলাব’ এই ৩ যুগে হয়ে উঠেছে দেশের মা, মাটি ও মানুষের হৃদয়ের কণ্ঠস্বর। ৯২ ভাগ মুসলমানের এই বাংলাদেশকে বিজাতীয় সংস্কৃতির চারণভূমি বানানোর অপচেষ্টা যখন চলছিল; তখন দেশজ সংস্কৃতি চর্চা ও মুসলিম সমাজের নিজস্ব জীবনাচার প্রতিষ্ঠার ভ্যানগার্ড হিসেবে গণমাধ্যম জগতে আবির্ভাব ঘটে ইনকিলাব-এর। ইনকিলাব প্রিন্ট ভার্সনের পাশাপাশি এখন অনলাইন ভার্সনে প্রকাশিত হচ্ছে। দেশ-বিদেশের লাখ লাখ পাঠক পত্রিকা পড়ছেন। মতামত দিচ্ছেন। নিজেদের মতামত তুলে ধরছেন।

ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী মো. ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসুনল হক ইনু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এছাড়াও আরো বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

সাংবাদিক ও কলাম লেখক মেহেদী হাসান পলাশ নামে একজন লিখেছেন, ৩ যুগ পূর্ণ করল প্রিয় পত্রিকা দৈনিক ইনকিলাব। আর ইনকিলাবের সাথে আমি কাটিয়ে দিলাম দুই যুগ। আমার পেশাগত জীবনের অধিকাংশ সময়ই কেটেছে দৈনিক ইনকিলাবে, এখনো কাটছে।

নানা ঘাত-প্রতিঘাত চড়াই উৎরাই পেরিয়ে প্রিয় পত্রিকাটি আজ ৩৭ বছরে পদার্পণ করেছে। কিছু সমালোচনা সত্বেও দৈনিক ইনকিলাবের সাফল্য কোনোভাবেই ম্রিয়মান নয়। বিশেষ করে বাংলাদেশে একটি মুসলিম সমাজ বিনির্মাণে এই পত্রিকাটির ভূমিকা অগ্রগণ্য। ইনকিলাব এগিয়ে যাক, এই শুভকামনা সবসময়ের। ইনকিলাব এর সাথে জড়িত সবাইকে এই শুভক্ষণে উষ্ণ মোবারকবাদ জানাই।

ফারুক হোসাইন নামে একজন লিখেছেন, একে একে তিন যুগ, ৩৬ বছর পেরিয়ে গেছে। প্রতিষ্ঠানটির জন্মলগ্ন থেকে অদ্যাবধি যাদের শ্রম, মেধা, ভালোবাসা জড়িত তাদের সকলের জন্য দোয়া, ভালোবাসা রইল।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব মো. আব্দুল্লাহ বলেন, শুভেচ্ছা ও শুভকামনা অফুরান ভালোবাসা ইনকিলাবের জন্য। দৈনিক ইনকিলাব তিন যুগ পূর্ণ করে ৩৭ বছরে পদার্পন করেছে আজ। ১৯৮৬ সালের ৪ জুন জন্মলগ্ন থেকে ইনকিলাব বাংলাদেশের সংবাদপত্র জগতে বিপ্লব ঘটিয়েছিল।

স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে, নিজস্ব মূল্যবোধ, কৃষ্টি-কালচার অনুসরন করে আধিপত্যবাদী ও আগ্রাসী শক্তির বিপক্ষে জনগণের পাশে দাঁড়িয়ে আপোসহীন ভূমিকা পালন করেছে। দেশের মানুষের মৌলিক অধিকার, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে ইনকিলাবের বলিষ্ঠ ও অবিচল ভূমিকা অস্বীকার করার উপায় নেই।

মোহাম্মদ আবদুল অদুদ নামে একজন লিখেছেন, আমাদের ভালোবাসার ঠিকানা দৈনিক ইনকিলাব। কোটি মানুষের আস্থার জায়গা। একে একে তিন যুগ, ৩৬ বছর পেরিয়ে গেছে। প্রতিষ্ঠানটির জন্মলগ্ন থেকে অদ্যাবধি যাদের শ্রম, মেধা, ভালোবাসা জড়িত তাদের সকলের জন্য অকৃত্রিম দোয়া, অফুরন্ত ভালোবাসা রইলো। এগিয়ে যাক ইনকিলাব।

এছাড়া সাংবাদিক নেতা খন্দকার আলমগীর, রুহুল আমিন, একলাছ হক, মাহফুজ, সগির আহমেদ মাসুম, ওসমান ও অনেক মানুষ ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিবীতে শুভেচ্ছা জানিয়েছেন।

 



 

Show all comments
  • ইমরান ৪ জুন, ২০২২, ১:০২ পিএম says : 0
    প্রতিষ্ঠানটির জন্মলগ্ন থেকে অদ্যাবধি যাদের শ্রম, মেধা, ভালোবাসা জড়িত তাদের সকলের জন্য অকৃত্রিম দোয়া, অফুরন্ত ভালোবাসা রইলো। এগিয়ে যাক ইনকিলাব।
    Total Reply(0) Reply
  • আমির ৪ জুন, ২০২২, ১:০১ পিএম says : 0
    ইনকিলাব এগিয়ে যাক, এই শুভ কামনা সব সময়ের জন্য।
    Total Reply(0) Reply
  • আমির ৪ জুন, ২০২২, ১:০১ পিএম says : 0
    দেশের মানুষের মৌলিক অধিকার, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে ইনকিলাবের বলিষ্ঠ ও অবিচল ভূমিকা অস্বীকার করার উপায় নেই।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৪ জুন, ২০২২, ৩:০৫ পিএম says : 0
    বাংলাদেশের মানুষের হ্নদয়ে ইনকিলাব। বাংলাদেশের মানুষের আস্তা বিশ্বাসের জায়গা ইনকিলাব। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতদ্র প্রহরী ইনকিলাব। সত‍্য ন‍্যায়ের আদশ‍্যের প্রতিক ইনকিলাব। নৈতিকতা শৃংখলা ইসলাম মুসলমানদের সত্যিকার ঠিকানা ইনকিলাব। অভিনন্দন শুভেচ্ছা গভীর শ্রদ্ধা ইনকিলাবের সম্পাদক ও মন্ডলীর সদস্যদের সাংবাদিকতার পেশায় কর্মরত কলা কৌশলীদের গভীর শ্রদ্ধা ও সালাম আর সালাম।
    Total Reply(0) Reply
  • Kawser Ahmed ৪ জুন, ২০২২, ২:১১ পিএম says : 0
    ইনকিলাবের জন্য অনেক অনেক শুভ কামনা। এগিয়ে যাক প্রিয় পত্রিকা।
    Total Reply(0) Reply
  • Kawser Ahmed ৪ জুন, ২০২২, ২:১২ পিএম says : 0
    ইনকিলাবের জন্য অনেক অনেক শুভ কামনা। এগিয়ে যাক প্রিয় পত্রিকা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুভেচ্ছা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ