Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুক্রবারের প্রার্থনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিন্স হ্যারি এবং মেগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১১:৫৩ এএম

প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মর্কেল, রাণী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসনে আরোহণের ৭০ বছর পূর্তিতে আয়োজিত প্রার্থনা অনুষ্ঠানে শুক্রবার ব্রিটেনের রাজপরিবারের অন্যান্য সদস্যদের সাথে যোগ দিয়েছিলেন। তবেরানি নিজেই লন্ডনের সেন্ট পলস ক্যাথেড্রালের এই ইভেন্টটি এড়িয়ে গিয়েছিলেন। বৃহস্পতিবার বাকিংহাম প্যালেসের সামনে অনুষ্ঠিত কুচকাওয়াজ দেখার পর অসুস্থ বোধ করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে রাজকীয় পর্যবেক্ষকরা রাণী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসনে আরোহণের ৭০ বছর পূর্তি উপলক্ষে উৎসবে তাদের প্রথম জনসাধারণের উপস্থিতির সাথে সাথে হ্যারি এবং মেগানের দিকে তাদের দৃষ্টি নিবদ্ধ করে।

হ্যারি এবং মেগান, যারা কিনা রাজকীয় দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন এবং দুই বছর আগে ক্যালিফোর্নিয়ায় চলে যান, তারা বৃহস্পতিবার চার দিনের উদযাপনের প্রথমদিনে অনুষ্ঠিত কুচকাওয়াজ অনুষ্ঠানের সময় প্রায় ছদ্মবেশে সীমিত সময় হাজির ছিলেন। এই দম্পতি শুধুমাত্র বিল্ডিংয়ের জানালা দিয়ে তোলা ছবিগুলিতে উপস্থিত হয়েছিল যেখান থেকে রাজপরিবারের সদস্যরা রানীর জন্মদিনের প্যারেড দেখেছিলেন।

এই জুটি শুক্রবার আরও একবার জনস্মমুখে আসেন, সেন্ট পলস ক্যাথেড্রালে নিজেরাই হেঁটে প্রবেশ করেন। তারা একে অপরের হাত ধরেছিল এবং রাজকীয় অন্য সদস্যদের সামনে ক্যাথেড্রালের দীর্ঘ নেভ দিয়ে এগিয়ে গিয়েছিল। এ সময় ভিতরের লোকেরা তাদের ঘাড় ঘাড় ঘুরিয়ে দেখার জন্য চেষ্টা করে।

রাণীর সিংহাসনে আরোহণের ৭০ বছর পূর্তিতে আয়োজিত চারদিনের উৎসবের প্রথম দিন বৃহস্পতিবার, হাজার হাজার রাজকীয় সমর্থক যখন উচ্ছ্বসিতভাবে উল্লাস করেছিল তখন রানী বাকিংহাম প্যালেসের বারান্দায় ৭০টি ব্রিটিশ সামরিক বিমানের কুচকাওয়াজ দেখার জন্য রাজপরিবারের অন্যান্য সদস্যদের সাথে যোগ দিয়েছিলেন। এই কুচকাওয়াজ শেষে কিছুটা অস্বস্তি অনুভব করায় রানী শুক্রবারের সেন্ট পলস ক্যাথেড্রালের প্রার্থনা অনুষ্ঠানে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ