Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রায়ের পর যা বললেন অ্যাম্বার হার্ড আর জনি ডেপ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১১:৩৫ এএম

প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা জিতলেন মার্কিন অভিনেতা অভিনেতা জনি ডেপ। বুধবার (১ জুন) ভার্জিনিয়ার একটি আদালতের জুরি সদস্যরা জানিয়েছেন, অ্যাম্বার হার্ড তার প্রাক্তন স্বামী জনি ডেপের বিরুদ্ধে যে সহিংসতার অভিযোগ এনেছিলেন, তা মিথ্যা এবং অবমাননাকর। একই সাথে অ্যাম্বার হার্ডকে প্রায় ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতের জুরি সদস্যরা জানিয়েছেন, অ্যাম্বার সাংসারিক অশান্তির কারণ হিসেবে জনির বিরুদ্ধে যে কয়েকটি অভিযোগ এনেছিলেন তা ‘মিথ্যা এবং অবমাননাকর’। একারণে অ্যাম্বারকে দেড় কোটি ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি জনির বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আনার পেছনে অ্যাম্বারের ‘অসৎ উদ্দেশ্য’ ছিল বলেও আদালত জানিয়েছেন।

তবে ডেপের বিরুদ্ধে আনা কিছু অভিযোগের রায় হার্ডের পক্ষে গেছে। জুরিরা প্রমাণ পেয়েছেন, ডেপের আইনজীবীও হার্ডের বিরুদ্ধে মিথ্যা ও অবমাননাকর বিবৃতি দিয়েছেন। এজন্য হার্ডকে ২ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

অ্যাম্বার হার্ডের এই রায়ের বিরুদ্ধে এখনও আপিল করার সুযোগ রয়েছে। তবে তিনি আপিল করবেন কিনা বিষয়টি এখনও পরিষ্কার নয়। এদিকে মামলার রায়ের পরপরই একটি বিবৃতি দিয়েছেন অ্যাম্বার হার্ড। তাতে লিখেছেন: মামলার রায়ের পরপরই একটি বিবৃতি দিয়েছেন অ্যাম্বার হার্ড। তাতে লিখেছেন: ‘আজ আমি যে হতাশা বোধ করছি, তা ভাষায় প্রকাশ করার মতো না। আমার হৃদয় ভেঙে গেছে এটা দেখে যে, প্রমাণের পাহাড়ও আমার প্রাক্তন স্বামীর বিপুল ক্ষমতা, প্রভাব ও প্রতিপত্তির সামনে দাঁড়ানোর জন্য যথেষ্ট ছিল না।’

অন্যদিকে রায়ের প্রতিক্রিয়ায় ডেপ লিখেছেন: ‘জুরিরা আমার জীবন ফিরিয়ে দিয়েছেন।’

মাত্র ১৫ মাস সংসার করে ২০১৬ সালের মে মাসে বিচ্ছেদের আবেদন করেন হলিউড তরকা দম্পতি জনি ডেপ ও আম্বার হার্ড। স্ত্রী আম্বারের অভিযোগ ছিল, জনি তাকে শারীরিক, মানসিক ও মৌখিকভাবে নির্যাতন করতেন তার সাবেক স্বামী ডেপ। তবে, সেসব অভিযোগ অস্বীকার করেছেন পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত এই অভিনেতা।

২০১৮ সালে সেই নির্যাতনের ঘটনা নিয়ে ওয়াশিংটন পোস্ট–এ একটি উপসম্পাদকীয় লেখেন আম্বার হার্ড। স্বামীর হাতে নির্যাতনের শিকার হয়েছেন, পত্রিকায় এ নিয়ে নিবন্ধন লেখায় অ্যাম্বারের বিরুদ্ধে ৫০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেন ডেপ। পরে হার্ডও উল্টো ১০০ মিলিয়ন ডলার মানহানির মামলা করেন জনির বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ