Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ২:০১ পিএম

সিলেটের বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রলীগের ৫ নেতা কর্মীর উপর হামলার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সম্পাদকসহ ২২জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন কলেজ ছাত্রলীগ নেতা আহত মাসুদ আহমদ রিপন। রোববার (২৯ মে) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৩নং আমলী আদালতে ওই মামলাটি দায়ের করা হয়। মামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেকে প্রধান আসামি করা হয়েছে। মামলায় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীসহ আরও ৬ নাম উল্লেখ করে

১০/১৫জনকে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে। গত ৩০ মে সোমবার মামলাটি আমলে নেন আদালত। বিশ্বনাথ সিআর মামলা নং- ২৫৫/২০২২ ইং। মামলাটি থানায় পৌছার পর পরবর্তি এক কর্মদিবসের ভেতরে এফআইআর্র করার নির্দেশ দেন আদালত।
এ ব্যাপারে ওসি গাজী আতাউর রহমান বলেন, মামলার কপিটি থানায় পৌছেছে। মঙ্গলবার রাতে ওই মামলাটি রেকর্ড (এফআইআর) করবেন বলে তিনি জানান।

এনিয়ে ছাত্রলীগের উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এঘটনাকে কেন্দ্র করে গত ৭দিন ধরে উপজেলা সদরের উভয় গ্রæপের নেতাকর্মীরা দলবদ্ধ হয়ে মহড়া দিচ্ছেন। যেকোনো সময় তাদের মধ্যে বড় ধরণের সংঘাতের আশঙ্কা করা হচ্ছে।
গত ২৪ মে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন মোটরসাইকেল মহড়া করে বিশ্বনাথ সরকারি কলেজে ঢুকে হামলা করলে কলেজ ছাত্রলীগ নেতা ও মামলার বাদি মাসুদ আহমদ রিপন গুরুতর আহত হন। আহত মাসুদ আহমদ রিপন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল গ্রæপের নেতা। এনিয়ে উপজেলা ছাত্রলীগ তিনভাগে বিভিক্ত হয়ে পড়েছে। অপর গ্রæপ হচ্ছে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারর্থী দাশ পাপ্পু গ্রæপ। কিছুদির পর পরই এতিনটি গ্রæপের মধ্যে সরকারি কলেজে হামলার ঘটনা ঘটছে। এতে নিরিহ শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

এব্যাপারে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম বলেন, কেউ যদি বিশৃঙ্খলার মাধ্যমে দলের ভাবমূর্তি নষ্ট করে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ