Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাষাঢ়া-আদমজী সড়কে অটো চালকদের অবরোধ, ৪ কি.মি জুড়ে যানজট

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৫:২১ পিএম

ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে না দেওয়ায় সড়ক অবরোধ করে রাস্তায় নেমেছে চালকরা। এতে এতে করে সড়কে প্রায় ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী।
নারায়ণগঞ্জ-আদমজী সড়কের বিভিন্ন পয়েন্টে মঙ্গলবার (৩১ মে) সকাল ৬টা থেকে এই অবরোধ কার্যক্রম শুরু করেন। এই রির্পোট লেখা পর্যন্ত দুপুর ১টা যানবাহন স্বাভাবিক হয়েগেছে।
সরেজমিনে গিয়ে যানা যায়, আন্দোলনটি মূলত ২ ভাগে বিভক্ত হয়ে করা হচ্ছে। মেট্টোহল থেকে আইইটি স্কুল পর্যন্ত একটি অংশ এখন কিছুটা চালু রেখেছে। দ্বিতীয় অংশটি আইইটি স্কুল থেকে আদমজী পর্যন্ত করেছিল। তবে, পুলিশের হস্তক্ষেপে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।
অটোচালক আরিফ জানান, তারা দীর্ঘদিন ধরে এ রাস্তায় অটো চালিয়ে জীবিকা নির্বাহ করছেন। কয়েকদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনী মেইন রোডে অটো নিয়ে চলাচল করতে দিচ্ছে না। মেইন রোডে অটো চলাচল করতে না দিলে আমরা আমাদের পরিবার নিয়ে কীভাবে চলব।
রাশেদুল নামে আরেক অটো চালক জানান, প্রতিদিনই অটো ধরে, টাকা দিলে ছেড়ে দেয়। আমরা লাখ টাকা দিয়ে অটো কিনলে ২০ হাজার টাকা দিয়ে লাইন্সেসও করতে পারবো। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাছে দাবি, শহরে আমাদের অটোচলা বৈধ করে দেন।
এ বিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক বলেন, অটোচালকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে। এখন থেকে মেইন রোডে অটো চলাচল করতে হলে সুশৃঙ্খলভাবে চলাচল করতে হবে। কোনোরকম বিশৃঙ্খলা করে রাস্তায় যানজটের সৃষ্টি করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ