Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলেম ওলামাদের নিয়ে ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি ........ দেশপ্রেমিক নাগরিক পার্টির আলোচনা সভায় বক্তাগণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৮:৪১ পিএম

আজ ৩০ মে ২০২২ সোমবার সকাল ১০.৩০টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ হলরুমে তথাকথিত গণকমিশন, দেশবিরোধী ষড়যন্ত্র ও আলেমদের সম্মানহানীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও বিচারের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দেশপ্রেমিক নাগরিক পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শওকত হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতির বক্তব্যে দেশপ্রেমিক নাগরিক পার্টি চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম বলেন, ১১৬ জন আলেমদের বিরুদ্ধে তথাকথিত গণকমিশন কর্তৃক ষড়যন্ত্র মুলক তালিকা প্রকাশ করা হয়েছে এ তালিকা বাতিল ও নাস্তিকদের শাস্তির দাবিতে আলেমদের নিজ নিজ এলাকায় প্রতিবাদ দেখানোর প্রয়োজন রয়েছে, ষড়যন্ত্র কারিরা চেয়েছিল তালিকা প্রকাশের সাথে সাথে সারা দেশে পাগড়ি টুপি জুব্বা ইত্যাদি পরে বিশাল মিছিল হবে আর তাৎক্ষনিক বিশ্ব মিডিয়ায় প্রচার করবে বাংলাদেশে তাদের ভাষায় জংগীদের উত্থান ঘটতে যাচ্ছে আমরা দমনের চেষ্টা করছি। আলহামদুলিল্লাহ আলেমরা কোথাও এরকম পাতানো ফাঁদে পা দেয়নি, আমার ভাবতেও কষ্ট হয় ৯৫% মুসলিম দেশে ইসলাম তথা ধর্ম পালন করে জীবন যাপন করা যাবেনা ? দাড়ি টুপি পাগড়ি জুব্বা এটি ইসলামের সৌন্দর্য তাকওয়ার বহিঃপ্রকাশ তথা রাসুল (সঃ) এর সুন্নত। এটি যারা পালন করবে তাদের বিরুদ্ধে ইহুদিদের দীর্ঘ দিনের ষড়যন্ত্র। অতএব তারা যা চাবে তার বিপরিদ চিন্তা ও কাজ নিয়ে এগোতে হবে। পাশাপাশি যারা সম্মানিত আলেমদের বিরুদ্ধে গণকমিশন করে অভিযোগ দায়ের করেছে। তাদেরকে তদন্তের আওতায় এনে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আরিফ বিল্লাহ বলেন, সরকার কেন নিরব দর্শকের ভূমিকা পালন করছে। একটি সরকার থাকার পরেও কি করে বেসরকারিভাবে তদন্ত কমিশন গঠন করে দুদকে তালিকা দাখিল করে এটা আমার বুঝে আসে না। নাস্তিকদের হুশিয়ারি করে বলতে চাই, বাংলাদেশ পীর-আউলিয়া, আলেম-ওলামাদের পুণ্যভূমি। এদেশে ইসলাম ও আলেমদের বিরুদ্ধে ষড়ন্ত্র করে বিগতে দিনে কেউ টিকতে পারেনি, বর্তমান ও ভবিষ্যতেও কেউ টিকতে পারবে না।
প্রধান আলোচকের বক্তব্যে (অবঃ) কর্নেল ফরিদুল আকবর বলেন, বাংলাদেশে এতো ইসলামী দলের প্রয়োজন কি। ইসলাম এক, আমাদের রাসুল (সাঃ) এক। অতএব, দল হবে একটি। আলেমদেরকে আজ ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্য বদ্ধ হওয়ার কথা আল্লাহ বলেছেন। এ কথাটি সকলকেই আমল করতে হবে। ইসলামকে হেফাজত করার দায়িত্ব আল্লাহ নিজেই নিয়েছেন। আমাদেরকে শুধু পরীক্ষামূলক প্রতিবাদ জানাতে হবে, আর নাস্তিকরা অচিরেই বিলুপ্ত হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, ফেডারেল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক ড. এ.আর খান, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মাসুদ হোসেন, বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান বাজলুর রহমান আমিনী, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, বাংলাদেশ ইসলামী সমাজতান্ত্রিক দলের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান, বাংলাদেশ আইডিয়াল পার্টির চেয়ারম্যান কে.এম ইব্রাহিম খলিল, তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি মফিজুর রহমান লিটন, বাংলাদেশ মুসলিম লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ