Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আম্পায়ার বদল!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

লাঞ্চের ছয় ওভার পর আচমকা ম্যাচে পড়ে বিরতি। মাঠের বিদেশি আম্পায়ার রিচার্ড কেটেলব্রোকে দেখা যায় কিছুটা অস্বস্তি অনুভব করে মাঠের বাইরে বেরিয়ে যেতে। খানিক অপেক্ষার পর তার জায়গা নেন জুয়েল উইলিসন।
করোনাভাইরাস মহামারির আগে টেস্ট ক্রিকেট পরিচালনায় মাঠের দুই আম্পায়ারই থাকতেন বিদেশি। করোনার কারণে একজন বিদেশি ও একজন স্থানীয় দিয়ে ম্যাচ পরিচালনার নতুন নিয়ম করে আইসিসি। এখনো চলছে সেই নিয়ম। সেই ধারায় বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ কাভার করতে এসেছেন ইংল্যান্ডের কেটেলব্রো ও ওয়েস্ট ইন্ডিজের জুয়েল উইলসন। ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করছেন ইংল্যান্ডেরই ক্রিস ব্রড। তৃতীয় আম্পায়ারের দায়িত্বে ছিলেন উইলসন। চতুর্থ আম্পায়ার হিসেবে ম্যাচে আছেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল। মাঠে কেটেলব্রোর সঙ্গে স্থানীয় আম্পায়ার হিসেবে দায়িত্বে শরিফুদৌল্লাহ ইবনে শহিদ সৈকত।
১৩৯ ওভার পর কেটেলব্রো বেরিয়ে গেলে মাসুদুর দায়িত্ব নেন টিভি আম্পায়ারের। নিয়ম অনুযায়ী একজন বিদেশি মাঠে থাকা বাধ্যতামূলক হওয়ায় উইলসন মাঠে প্রবেশ করেন ম্যাচ পরিচালনায়। ১৪৪ ওভার পর আরেকটি পানি পানের বিরতি দিলে উইলসনও বেরিয়ে যান। পরে আবার ফিরে আসেন দ্রুত। প্রচন্ড গরমেই কেটেলব্রোর বেরিয়ে গেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আম্পায়ার বদল

১৯ মে, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ