Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বক্সিংয়ে ব্রোঞ্জ শামিমার

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার, শিলং (ভারত) থেকে : এসএ গেমস মহিলা বক্সিংয়ে ব্রোঞ্জপদক জিতেছেন বাংলাদেশের শামিমা আক্তার। গতকাল শিলংয়ে মেয়েদের বক্সিংয়ের ৫১ কেজি ওজন শ্রেণীতে এই পদক জেতেন তিনি। মেরিকমের নাম লন্ডন অলিম্পিক গেমসের মহিলা বক্সিংয়ে ভারতের হয়ে একমাত্র ব্রোঞ্জজয়ী বক্সার ম্যারিকমের কাছে হেরে গেছেন শামিমা। তবে দু’রাউন্ড খেলার পর আর থিতু হতে পারেননি। তাই বলে পদক হাতছাড়া হয়নি। ম্যারিকম অলিম্পিকের ব্রোঞ্জজয়ী। আর শামীমা আক্তার দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এসএ গেমসে ব্রোঞ্জ জিতেছেন।
শিলংয়ের বক্সিং রিংয়ে ৫১ কেজি ওজন শ্রেণীতে লড়তে রিংয়ে এসে বুক চিতিয়ে লড়ছিলেন শামিমা। ম্যারিকমের পাঞ্চগুলোতে মনে হচ্ছিল ক্রমাগত দুর্বল হয়ে পড়ছিলেন শামিমা। তাই তৃতীয় রাউন্ডে নাকি আর খেলতে চাননি তিনি।
জাতীয় বক্সিংয়ে সোনা জিতে এসএ গেমসের ক্যাম্পে জায়গা পান শামিমা আক্তার। অজপাড়াগাঁয়ের মেয়ে। তাই বক্সিং রিংয়ে নামলেই কঠিন হয়ে পড়তেন। ভয়ও করতো। তবে বিভিন্নজনদের কাছ থেকে বিশ্ব চ্যাম্পিয়নদের বক্সারদের ভিডিও ডাউনলোড করে মনযোগ দিয়ে দেখতেন। ম্যারিকমের সঙ্গে হেরে ব্রোঞ্জ জিতে কেঁদে ফেলেন শামিমা। তিনি বলেন, ‘এ নিয়ে আমি দু’বার কাঁদলাম। প্রথমবার যখন লাগেজ নিয়ে ক্যাম্পে উঠেছিলাম। সেবার ভয়ে। আর এবার এসএ গেমসে ব্রোঞ্জ জেতার পর। তবে এবার আনন্দের কান্না।’ ব্রোঞ্জজয়ী এই বক্সারের কথা, ‘আমি বাংলাদেশের লায়লা আলী হতে চাই। মেরিকম অলিম্পিকে ব্রোঞ্জ জিততে পারলে, আমরা কেন পারবো না।’
এছাড়া একই দিনে বক্সিংয়ে পুরুষদের ৫৬ কেজিতে ওয়াহেদ, মহিলাদের বিভাগে ৭৫ কেজিতে বাসোনা খন্দকার এবং আবদুর রহিম ব্রোঞ্জ জিতেছেন। তবে আফগানিস্তানের রাহিমি আল্লা দাদের সঙ্গে সেমিফাইনাল খেলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিংয়ে ব্রোঞ্জ শামিমার

১৫ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ