Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা ছয়ে জোকোভিচের প্রথম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০০ এএম

স্তেফানোস সিসিপাসকে সরাসরি সেটে হারিয়ে ইতালিয়ান ওপেনের শিরোপা জিতেছেন নোভাক জোকোভিচ। চলতি বছরে বিশ্বের এক নম্বর টেনিস তারকার প্রথম শিরোপা এটি। রোমে গতপরশু রাতের ফাইনালে ৩৪ বছর বয়সী সার্বিয়ান তারকা জেতেন ৬-০, ৭-৬ (৭-৫) গেমে। সিসিপাসের বিপক্ষে এটি জোকোভিচের টানা ষষ্ঠ জয়। ফাইনালে এই গ্রিক প্রতিপক্ষকে হারিয়ে গত বছরের ফরাসি ওপেন জিতেছিলেন তিনি। ইতালিয়ান ওপেনে এটি জোকোভিচের ষষ্ঠ শিরোপা। সবচেয়ে বেশি এটিপি মাস্টার্স জয়ের রেকর্ডও সমৃদ্ধ করলেন তিনি ৩৮ নম্বর ট্রফি জিতে।
ভিসা জটিলতায় অস্ট্রেলিয়ান ওপেন না খেলেই দেশটি থেকে বিতাড়িত হওয়ার পর গত ফেব্রুয়ারিতে দুবাই চ্যাম্পিয়নশিপ দিয়ে তিনি কোর্টে ফেরেন। পরে তিনি ক্লে-কোর্টের টুর্নামেন্ট মন্টে কার্লো ওপেন থেকে বিদায় নেন প্রথম রাউন্ডে হেরে। মাদ্রিদে অবশ্য খেলেন সেমি-ফাইনালে। এবার রোমে জিতলেন শিরোপা। আগামী ২২ মে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনের আগে যা নিশ্চিতভাবে তার আত্মবিশ্বাস বাড়াবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টানা ছয়ে জোকোভিচের প্রথম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ