Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এশিয়ান গেমস বাছাই হকির ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ৮:৪৮ পিএম | আপডেট : ৮:৪৮ পিএম, ১৪ মে, ২০২২

হ্যাংজু এশিয়ান গেমস হকির বাছাই পর্বে ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। শনিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ ৪-১ গোলে স্বাগতিকদের হারিয়ে এ যোগ্যতা অর্জন করে। ম্যাচের প্রথমার্ধে লাল-সবুজরা ২-১ গোলে এগিয়ে ছিল।

থাইল্যান্ডের বিপক্ষে শেষ চারে সহজ জয় পেলেও ম্যাচের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। ১০ মিনিটেই গোল হজম করে পিছিয়ে পড়ে তারা। এসময় স্বাগতিক দলের চানাচলের গোলে হতাশা ছড়িয়ে পড়ে বাংলাদেশ শিবিরে (১-০)। তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি বাংলাদেশ। ২২ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করে সমতা আনেন (১-১)। দ্বিতীয় কোয়ার্টারেই বাংলাদেশ ব্যবধান বাড়ায়। ২৯ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করেন আশরাফুল (২-১)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে ফের গোল করেন আশরাফুল। ৩৫ মিনিটে পিসি থেকে গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন তিনি। ৪৭ মিনিটে রাকিবুল ফিল্ড গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-১। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই ফাইনালের টিকিট কাটে রাসেল মাহমুদ জিমিরা। সেমিফাইনালে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার পান বাংলাদেশের পিসি মাস্টার খ্যাত আশরাফুল ইসলাম।

এর আগে একই দিন প্রথম সেমিফাইনালে ওমান ২-০ গোলে ইন্দোনেশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। রোববার টুর্নামেন্টের ফাইনালে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় (থাইল্যান্ড সময় বিকাল ৫টা) শুরু হবে ম্যাচটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ