Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেকে টায়ার রেসিংয়ে ফের তুষার

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ভারতে অনুষ্ঠেয় ১৯তম জেকে টায়ার কার রেসিং চ্যাম্পিয়নশিপের চতুর্থ পর্বে অংশ নিতে ঢাকা ছেড়েছেন বাংলাদেশের একমাত্র পেশাদার কার রেসার মাহফুজুর রহমান তুষার। মঙ্গলবার তিনি ভারতের উদ্দেশ্যে রওয়ানা হন। সেখানে অ্যাভালাঞ্জ দলের হয়ে খেলবেন তুষার। দিল্লির নয়ডার বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে ২২ জনের সঙ্গে ট্র্যাকে লড়বেন বাংলাদেশের এই কার রেসার। ১৬টি বাঁকে, আট লেপে ৫.৫ কিলোমিটার পাড়ি দিতে হবে তাকে। ১৮ থেকে ২০ নভেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। অর্থবহুল এই খেলায় এবার তুষারকে পৃষ্ঠপোষকতা করছে পুরনো ঢাকার শিল্প প্রতিষ্ঠান মেশিনঘর। এছাড়া ভারতীয় আদিত্যিয়া এক্সপোর্ট ও আলফা মেশিনারজিও তাকে পৃষ্ঠপোষকতা করছে।
দুঃসাহসিক এক চ্যালেঞ্জিং খেলা কার রেস। প্রতিবেশী দেশ ভারত ১৯৮৮ সাল থেকে আন্তর্জাতিকভাবে এই গতির খেলার সঙ্গে সম্পৃক্ত। টুর্নামেন্টের গেল চার আসরে বাংলাদেশের তুষার অংশ নিচ্ছেন। সেরা ২৩ জন ড্রাইভারের সঙ্গে একা সেই গতির যুদ্ধে নামছেন তিনি। তবে এটি ফর্মুলা ফোর।  যা কিনা ফর্মুলা ওয়ানের আগের দ্বিতীয় ধাপ। তুষার বলেন, ‘২০১১ সালে প্রথম অংশ নিয়েছিলাম রেসিংয়ে। স্পিড রেসিং গো কার্ট ট্র্যাকে মাস্টার কম্পিটিশনে বাংলাদেশ থেকে তিনশ’ প্রতিযোগীর মধ্যে চ্যাম্পিয়ন হই আমি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেকে টায়ার রেসিংয়ে ফের তুষার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ