Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খরুচে রুমানাদের হারালো জাহানারারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০২ এএম

প্রথম ম্যাচে চার ওভারে স্রেফ ৭ রান দিয়ে দলের জয়ে রুমানা আহমেদ রাখেন বড় অবদান। এবার তিনি দেখলেন মুদ্রার উল্টো পিঠ, দুই ওভারেই দিলেন আগের ম্যাচের তিন গুণ বেশি রান। জাহানারা আলম অবশ্য বোলিং খারাপ করলেন না, পেলেন উইকেটও। বাংলাদেশের দুই ক্রিকেটারের লড়াইয়ে জয়ের হাসিও তার।
গতপরশু রাতে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রুমানার বার্মি আর্মিকে ৮ উইকেটে হারায় জাহানারার দল ফ্যালকন্স। ১৫৩ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ১৫ বল বাকি থাকতে। ৪ ওভারে ২৬ রান দিয়ে একটি উইকেট নেন পেসার জাহানারা। লেগ স্পিনে ২ ওভারে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন রুমানা। নতুন বলে ফ্যালকন্সের বোলিং শুরু করেন জাহানারা। দ্বিতীয় বলে বাউন্ডারি হজম করলেও পাওয়ার প্লেতে ২ ওভার বোলিং করে তিনি দেন কেবল ৭ রান। ১৭তম ওভারে বোলিংয়ে ফিরে খরচ করেন ১০ রান। আর ইনিংসের শেষ ওভারে ৯ রান দিয়ে তিনি নেন ইংলিশ অধিনায়ক হিদার নাইটের উইকেট। বার্মি আর্মির হয়ে ইনিংস শুরু করে ৫৯ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ডিয়ান্ড্রা ডটিন।
ব্যাটিং না পাওয়া রুমানা বল হাতে পান পাওয়ার প্লের শেষ ওভারে। ২টি চার হজম করে রান দেন ১২। দ্বাদশ ওভারে বোলিংয়ে ফিরে হজম করেন আরেকটি বাউন্ডারি, এবার দেন ১০ রান। এরপর তার হাতে আর বল দেননি অধিনায়ক নাইট। ইংলিশ ব্যাটার ড্যানি ওয়াটের ৪৯ বলে অপরাজিত ৭৬ রানের ইনিংসে সহজেই জিতে যায় ফ্যালকন্স।
দুবাইয়ে ‘ফেয়ারব্রেক’ নামের আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলছেন রুমানা ও জাহানারা। ৬ দলের আসরে অংশ নিয়েছেন মোট ৩০টি দেশের নারী ক্রিকেটাররা। আসরে জাহানারা ও রুমানা দুজনই এখন পর্যন্ত খেলেছেন দুটি করে ম্যাচ। প্রথম ম্যাচে ৪ ওভারে ৩৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন জাহানারা। রুমানা ৪ ওভারে ৭ রান দিয়ে নিয়েছিলেন একটি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খরুচে রুমানাদের হারালো জাহানারারা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ