Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিনাঞ্চলে ঈদের প্রধান জামাত বিশ্ব জাকের মঞ্জিলে

দুবছর পরে ঈদগাহে ফিরছে ঈদের নামাজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১:৪২ পিএম

পবিত্র ঈদুল ফিতরের জামায়াতের জন্য প্রস্তুত দক্ষিণাঞ্চলের পাঁচ সহশাধীক মসজিদ ও ঈদগাহ। করোনা মহামরীর দুবছর পরে দক্ষিণাঞ্চলের ঈদ গাহেও ফিরছে ঈদে উল ফিতরের জামাত। ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে বরিশাল মহানগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দান। আবহাওয়া খুব বৈরী না হলে সকাল সাড়ে ৮টায় এ ঈদগাহ মাঠে নগরীর প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের সিইও। নগরীর বিশিষ্টজনদের এ জামায়াতে অংশ নেয়ার কথা রয়েছে।
দক্ষিণাঞ্চলের সর্বৃহত ঈদ জামাত অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে সকাল ১০টায় । দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার জাকেরান ও আশেকান সহ মুসুল্লীয়ানগন এ দরবার শরিফে ঈদের নামাজ আদায়ের পরে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতেও অংশ নেবেন।
বরিশাল মহানগরীতে সকাল সাড়ে ৮টা ও সকাল ১০ টায় নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মছজিদ ও সদর রোড বায়তুল মোকাররাম মসজিদে এবং সকাল সাড়ে ৮টা ও ১০টায় হেমায়েতউদ্দিন রোডের কেন্দ্রীয় জামে কসাই মসজিদে দুটিকরে জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়া ল কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৮টা ও ৯টায়, পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল ৮টা থেকে ৯টার মধ্যে দুটি জামাত, নুরিয়া স্কুল জামে মসজিদে সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, সড়ক ও জনপথ মসজিদ , কালু খানবাড়ি মসজিদ ও ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায়, বটতলা হাজী উমর শাহ মসজিদ, নবগ্রাম রোড, সার্কুলার রোড মোল্লা বাড়ি জামে মসজিদ এবং জেলখানা মসজিদে সকাল সাড় ৮টায়, অক্সফোর্ড মিশন রোড বাইতুল নূর ইদ্রিসিয়া জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
বরিশালে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে চরমোনাই দরবার শরিফ মাঠে, সকাল ৯টায়। এছাড়া পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরিফ মাঠে সকাল সাড়ে ৮টায় । ঝালকাঠির এন এস কামিল মাদ্রাসা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে। পটুয়াখালীর মির্জাগঞ্জ হজরত ইয়ার উদ্দিন খলিফা (রঃ) ছাহেবের দরবার শরিফ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। বরিশালের উজিরপুরে দেশের অন্যতম দৃষ্টিনন্দন বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ জামাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ