Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কষ্টের জয়ে সিটির ওপরে লিভারপুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৮:০৮ পিএম

প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে শনিবারের ম্যাচটি ১-০ গোলে জিতেছে লিভারপুল। একমাত্র গোলটি করেন নাবি কেইতা। কষ্টের এই জয়ের পর ৩৪ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৮২। এক ম্যাচ কম খেলা সিটির ২ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

রাতেই অবশ্য শীর্ষে ফেরার সুযোগ পাচ্ছে পেপ গুয়ার্দিওলার দল। লিডস ইউনাইটেডের মাঠে জিতলেই শিরোপা ভাগ্য নিজেদের হাতে নেবে সিটি।

খেলার শুরুর পর ১৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় লিভারপুল। ডি-বক্সের বাইরে দিয়োগো জটাকে বল দিয়ে ভেতরে ঢুকে পড়েন কেইতা। এরপর ফিরতি পাস পেয়ে ছয় গজ বক্সের মুখে গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন গিনির মিডফিল্ডার।

৩৯তম মিনিটে জালে বল পাঠান নিউক্যাসলের মিগেল আলমিরন। তবে প্যারাগুয়ের এই মিডফিল্ডার অফসাইডে থাকায় মেলেনি গোল। ৬৩তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন সাদিও মানে। ডান দিক দিয়ে দারুণ নৈপুণ্য দেখিয়ে আক্রমণে ওঠা জো গোমেজ বল বাড়ান বক্সের মুখে।

কিন্তু অবিশ্বাস্যভাবে লক্ষ্যভ্রষ্ট শট নেন দারুণ ছন্দে থাকা সেনেগালের ফরোয়ার্ড। আগের সাত ম্যাচে ৬ গোল করা তারকার এমন মিস দেখে ডাগআউটে ক্লপের মাথায় হাত উঠে যায়। তাই কিছুক্ষণ পরই মানেকে তুলে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা মোহামেদ সালাহকে নামান কোচ। শেষ পর্যন্ত আর ব্যবধান না বাড়লেও কোনো ধাক্কাও সইতে হয়নি লিভারপুলকে। জমে ওঠা শিরোপা লড়াইয়ে এবার দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফটবল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ