Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৌদি আরবের কাছে ৭.৪ বিলিয়ন ডলার সাহায্য চাইবেন শাহবাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১:১২ পিএম

সৌদি আরব সফরের সময় দেশটির কাছে ৭.৪ বিলিয়ন ডলার সহায়তা কামনা করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এর মধ্যে বর্তমান ৪.২ বিলিয়ন ডলার বকেয়া পরিশোধের সময়সীমা বৃদ্ধিও রয়েছে। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরে সৌদি আরব যাচ্ছেন শাহবাজ শরিফ।

পাকিস্তানের অর্থ মন্ত্রণালয় আর্থিক প্যাকেজের বিষয়টি প্রকাশ করেছে। শাহবাজের সফরসঙ্গীদের মধ্যে অর্থমন্ত্রী ড. মিফতা ইসমাইলও রয়েছেন।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, পাকিস্তানের রিজার্ভের করুণ দশা কাটাতে সৌদি আরবের কাছে দুই বিলিয়ন ডলার চাওয়া হবে। এছাড়া রিজার্ভ হিসেবে আগে দেওয়া ৩ বিলিয়ন ডলার পরিশোধের মেয়াদ বাড়ানোর আহ্বানও জানানো হবে। আর তেলের মূল্য হিসেবে বকেয়া পড়া ১.২ বিলিয়ন ডলার পরিশোধের সময়ও বাড়ানোর আহ্বান জানানো হবে।

উল্লেখ্য, ইমরান খানের পিটিআই সরকার ৪ শতাংশ সুদে সৌদি আরবের কাছ থেকে তিন বিলিয়ন ডলার নগদ পেয়েছিল। এছাড়া ৩.৪ শতাংশ হারে তেলের দাম পরিশোধ এক বছরের জন্য স্থগিত করা হয়েছিল।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ